• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

'দেশের নারী শ্রমিকেরা বিদেশে নিগৃহীত হয়'

প্রকাশ:  ২০ মার্চ ২০১৮, ১৬:৩৬
নীলফামারী প্রতিনিধি

প্রয়োজনীয় প্রশিক্ষণ ও ভাষা না বোঝার কারনে দেশের নারী শ্রমিকেরা মধ্যপ্রাচ্য তথা বিদেশে গিয়ে নিগৃহীত হয় বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় সচিব ডঃ নমিতা হালদার। তিনি মঙ্গলবার দুপুরে নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশের এলডিসি স্ট্যাটাস উপলক্ষ্যে সেবা সেবা সপ্তাহ ২০১৮ এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন।

তিনি আরো বলেন, এ সমস্যা সমাধানের জন্য প্রশিক্ষণ ও ভাষা জ্ঞানের কোন বিকল্প নেই। এ জন্য সরকারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলিতে বিনামুল্যে নানাবিধ প্রশিক্ষনের ব্যবস্থা করা হয়েছে। সরকারী প্রশিক্ষণ কেন্দ্রগুলিতে প্রশিক্ষণ নেয়ার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান। তিনি আরো বলেন, নীলফামারী জেলা অভিবাসন প্রক্রিয়ায় নিম্নস্তরে রয়েছেন। গত ৬ বছরে এ জেলা হতে মাত্র ৭ হাজার অভিবাসি হয়েছে বলে তিনি পরিসংখ্যানে উল্লেখ করেন। নীলফামারী জেলাকে এগিয়ে নেয়ার জন্য এ অঞ্চলে একটি রিক্রুটিং এজেন্সি দেয়ার কথা উল্লেখ করেন। দেশের সকল উপজেলায় একটি করে কারিগরি প্রশিক্ষন কেন্দ্র স্থাপন করা হবে বলে তিনি জানান।

সম্পর্কিত খবর

    উপজেলা প্রশাসনের সহযোগীতায় এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের আয়োজনে জেলা প্রশাসক খালেদ রহীমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম, প্রবাসি কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব আবেদ হাসান, নীলফামারী জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সামছুল আজম, রংপুর জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস অফিসের সহকারী পরিচালক আমেনা পারভীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মেহেদী হাসান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বাবুল প্রমূখ। সভায় প্রবাসী বাংলাদেশীদের মেধাবী সন্তানদের শিক্ষা বৃত্তি, বিদেশে নিহত অভিবাসিদের উত্তরাধিকারীদের মাঝে সরকারী অনুদানের চেক ও সরকারী কারিগরি প্রশিক্ষন কেন্দ্রে প্রশিক্ষন নেয়া যুবক ও যুব মহিলাদের মাঝে ড্রাইভিং লার্নার লাইসেন্স বিতরন করা হয়।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close