• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফেনীতে বেড়েছে সবজির দাম

প্রকাশ:  ২১ মে ২০১৮, ১৭:৪৮
ফেনী প্রতিনিধি

ফেনীর বাজারে বিভিন্ন সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দাম কমানো হলেও গত কয়দিনে সবজির দাম বেড়েই চলেছে। এতে করে স্বল্প সময়ের মানুষ রোজায়ও চাহিদানুযায়ী সবজি কিনতে পারছেন না।

সোমবার(২০ মে) শহরের বড় বাজার, মহিপাল, মুক্ত বাজার, সুলতান মাহমুদ পৌর হকার্স মার্কেট ঘুরে এ চিত্র দেখা গেছে।

ক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, রোজার এক সপ্তাহের আগের চেয়ে সবধরণের সবজিতে বেড়েছে দ্বিগুন দাম। নাগালের মধ্যে থাকা সবজির হঠাৎ করে বেড়ে তিনগুন দামে বিক্রি হচ্ছে। গত কয়দিন আগে প্রতি কেজি করলা বিক্রি হয়েছে ৪০ টাকা। এখন তা বেড়ে বিক্রি হচ্ছে ৬০ টাকা দামে।

১০ থেকে ১৫ টাকার টমেটো বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়। এছাড়া ২৫ টাকার বরবটি ৬০ টাকায়, ১৫ টাকার আলু ২০ টাকা, ৩০ টাকার পটল ৬০ টাকা, ৩০ টাকা কাকরল ৬০ টাকা, ৪০ টাকার গাজর ৬০ টাকা, ২৫ টাকা বেগুন ৬০ টাকা, ২০ টাকার কাচা মরিচ ৪০ টাকা, ২০ টাকা ঢেঢস ৩০ টাকা, ৩০ টাকার শসিন্দা ৫০ টাকা, ২০ টাকার শষা ৬০ টাকা ও ২০ টাকার মারপা ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

ক্রেতারা অভিযোগ করেন, রোজা এলে ব্যবসায়ীরা ইচ্ছে করে সবজির দাম বড়িয়ে দেয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দাম কমানো হলেও অভিযান শেষে অতিরিক্ত দাম আদায় করা হয়। গত কয়দিন জেলা প্রশাসনের অভিযানে পণ্যের মূল্য তালিকা না রাখা ও অতিরিক্ত দাম আদায় করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০ আড়ৎদার সহ ২৭ ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

ফেনী জেলা প্রশাসনের সহকারি কমিশনার সোহেল রানা জানান, রোজায় ভোগপণ্যের মূল্য ঠিক রাখতে জেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। অনিয়ম ঠেকাতে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

এসএম

ফেনী,সবজির দাম,বাজার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close