• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জন্মদিনে এতিম শিশুদের মাঝে সাবিনা ইয়াসমিন

প্রকাশ:  ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২১
নিজস্ব প্রতিবেদক

৪ সেপ্টেম্বর ছিল বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সদস্য এবং জামালপুর জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিনের জন্মদিন। দিনটিতে জনপ্রিয় এই নেত্রী বিভিন্ন এতিম খানা ও পথ শিশুদের মাঝে খাবার বিতরণ করেছেন। সম্প্রতি তিনি মুখোমুখি হয়েছিলেন পূর্বপশ্চিমবিডি.নিউজের সঙ্গে। সেই আলাপচারিতায় জানালেন কীভাবে তিনি তার জন্মদিন পালন করলেন। পাঠকদের জন্য এই গুণী নেত্রীর কথোপকথোনটি প্রকাশ করা হলো-

প্রশ্ন : শুভ জন্মদিন, সাবিনা ইয়াসমিন।

সম্পর্কিত খবর

    উত্তর : ধন্যবাদ।

    প্রশ্ন : কেমন কাটলো জন্মদিন?

    উত্তর : অনেক ভালো। গতকাল এতিম শিশুদের মাঝে জন্মদিনের খাবার বিতরণ করেছি, নিজে খেয়েছি। অসাধারণ ছিল সেই মুহূর্তগুলো।

    প্রশ্ন : আপনি তো এর আগেও এতিম শিশুদের নিয়ে জন্মদিন পালন করেছেন। এর কারণ কী?

    উত্তর : আমি আসলে এতিম শিশুদের অনেক ভালোবাসি। তাদের সঙ্গে সময় কাটাতে আমার খুব ভালো লাগে। কিন্তু সব সময় সে সুযোগ হয়ে ওঠে না। এই যেমন কাল আমি আমার জন্মদিন পালন করার উদ্দেশ্যে তাদের সঙ্গে সময় কাটিয়েছি। ইচ্ছা করলে আমি ভালো কোনো অভিজাত হোটেলে জন্মদিন পালন করতে পারতাম, তেমন সামর্থ্য আমার রয়েছে। কিন্তু বাদ্য বাজনার মাধ্যমে বিরাট আয়োজন করে জন্মদিন পালন করা আমার পছন্দ না। অভিজাত কোনো হোটেলে জন্মদিন পালন করার চেয়ে আমার কাছে পথশিশু ও এতিমদের মুখের হাসি অনেক তাৎপর্যপূর্ণ। তাদের একবেলা খাওয়াতে পারলে আমার কাছে ভালো লাগে। ওদেরকে নিজ হাতে খাবার দিয়েছি। খাবার খাওয়ার পর যে তৃপ্তি আমি অদের মধ্যে দেখেছি সেটা আমার জন্য জন্মদিনের সবচেয়ে বড় উপহার ছিল।

    প্রশ্ন : এই নিয়ে আর কোনো পরিকল্পনা আছে কি?

    উত্তর : না, তেমন কোনো পরিকল্পনা নেই। সবার ভালোবাসা পেয়ে আমি কিছুটা আবেগপ্রবণ হয়েছি। সবচেয়ে বড় কথা হলো যেদিন আমার জন্মদিন, সেদিন আমার ছেলেরও জন্মদিন। আমি চাই আমার ছেলের পা থাকুক মাটিতে আর দৃষ্টি থাকুক আকাশে। ওর যেন আমার মতো সমাজের পিছিয়ে পড়া মানুষদের প্রতি সহমর্মিতা থাকে। আমি চাই আমার ছেলে সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করুক।

    /এসএফ

    বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সদস্য

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close