• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে উগ্রবাদী বইসহ জেএমবির ৪ সদস্য গ্রেফতার

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০১৮, ১৪:২০
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার আমলাইন এলাকায় গোপনে বৈঠক করার সময় অভিযান চালিয়ে উগ্রবাদী বই ও লিফলেটসহ জেএমবির ৪ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় জব্দ করা হয় ৪টি উগ্রবাদি বই, ২০টি উগ্রবাদি হ্যান্ডনোট ও লিফলেট। রোববার (১৪ অক্টোবর) দিবাগত রাত সোয়া ১২টার দিকে এই অভিযান চালানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলার গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের বেনিচক গ্রামের মুজিবুর রহমানের ছেলে জিয়াউর রহমান ওরফে জিয়া(৩৬), একই ইউনিয়নের নন্দলালপুর গ্রামের মৃত, হরুনুর রশিদের ছেলে মনিরুল ইসলাম ওরফে লাদেন(৩৬), জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের রাঘবপুর গ্রামের মৃত.ফজর আলী মন্ডলের ছেলে তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তার(৪৫) ও একই ইউনিয়নের কাইঠাপাড়া গ্রামের রুহুল আমীনের ছেলে মো,সুলাভ ওরফে সানাউল্লাহ(২২)।

সোমবার বেলা সাড়ে ১১টায় চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ ক্যাম্পে গ্রেফতারকৃতদের সাংবাদিকদের সামনে হাজিরের পর অনুষ্ঠিত ব্রিফিং এ সাংবাদিকদের অভিযানের বিস্তারিত বর্ণনা করেন র‌্যাব-৫ ব্যাটালিয়ন উপ-অধিনায়ক মেজর শিবিলি মোস্তফা।

তিনি বলেন, এ অঞ্চলে পূর্বের কয়েকটি অভিযানে গ্রেফতার জেএমবি সদস্যদের নিকট থেকে পাওয়া তথ্যর ভিত্তিতে জানা যায় জেএমবি এ অঞ্চলে তাঁদের তৎপরতা অব্যাহত রেখেছে। সেই ধারাবাহিকতায় তাঁরা সাংগঠনিক ও নাশকতামুলক কার্যক্রম চালানোর উদ্দেশ্যে চাঁপাইনবাবগঞ্জের কোথাও গোপন বৈঠক করবে। এ তথ্য পাবার পর গোযেন্দা নজরদারি বৃদ্ধির মাধ্যমে প্রথমে বৈঠকের স্থান সনাক্ত করা হয়। সে মোতাবেক রাতে অভিযান চালিয়ে ওই ৪ জন পুরোনো ও চিহ্নিত জেএমবি সদস্যকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে মামলার বিষয়টি প্রক্রিয়াধীণ বলে র‌্যাব জানিয়েছে।

/পি.এস

চাঁপাইনবাবগঞ্জ,গ্রেফতার,জেএমবি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close