• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

ভারতে একদিনেই ৯৫৯ জনের মৃত্যু

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০২২, ১৪:১০
আন্তর্জাতিক ডেস্ক

ভারতে করোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ে মাঝে সংক্রমণ অনেকটা বেড়ে গেলেও গত কয়েকদিন ধরে নিম্নমুখী। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯ হাজার ৯১৮ জন। যা পূর্বের দিনের তুলনায় ১০ শতাংশ কম। তবে মৃত্যু কিছুটা বেড়ে হাজার ছুঁইছুঁই।

সোমবার (৩১ জানুয়ারি) মাসের শেষ দিনে ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে এ তথ্য জানা যায়।

ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯ হাজার ৯১৮ জন। যা আগের দিনের থেকে বেশকিছুটা কম। তবে এদিন বেড়েছে সংক্রমণের হার। রোববারের তুলনায় বেশকিছুটা বেড়ে পজিটিভিটি রেট দাঁড়াল ১৫.৭৭ শতাংশ। সেটাই বেশি চিন্তায় রাখছে চিকিৎসকদের। চিন্তা বাড়াচ্ছে মৃত্যুও।

এক দিনে দেশে মৃত্যু হয়েছে ৯৫৯ জনের। যা রোববারের তুলনায় বেশকিছুটা বেশি। এর মধ্যে কেরালায় মৃতের সংখ্যা ৩৭৪। এদিন পিনারাই বিজয়নের রাজ্যের তরফে পুরনো বেশকিছু মৃত্যুর ‘ব্যাকলগ’ যোগ করা হয়েছে। যার জেরে একধাক্কায় দেশের মৃত্যুর সংখ্যা এতটা বেড়ে গেছে।

তবে, এই মুহূর্তে যে সংখ্যাটা সরকারকে সবচেয়ে স্বস্তি দিচ্ছে সেটা হলো অ্যাকটিভ কেস। এই নিয়ে পরপর বেশ কয়েক দিন কমল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১৮ লাখ ৩১ হাজার ২৬৮ জন। যা আগের দিনের থেকে প্রায় ৫০ হাজার কম।

পরিসংখ্যান বলছে, এখনো পর্যন্ত দেশে ৩ কোটি ৮৯ লাখ ৭৬ হাজার ১২২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা জয় করেছেন ২ লাখ ৬২ হাজার ৬২৮ জন।

এদিকে এক টুইটবার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, ভারতের প্রাপ্তবয়স্ক ৭৫ শতাংশ মানুষ পূর্ণাঙ্গ দুই ডোজ করোনা টিকা পেয়েছেন।

তিনি বলেন, ভারতে প্রায় ৯৪ কোটি মানুষকে দেয়া হয়েছে টিকার দুই ডোজ। এ সময় ভ্যাকসিন উৎপাদন থেকে শুরু করে সরবরাহকারী এবং স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান মোদি।


পূর্বপশ্চিম/এসকে

ভারত,করোনাভাইরাস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close