• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

নরেন্দ্র মোদির প্রশংসায় ইমরান খান

প্রকাশ:  ০২ এপ্রিল ২০২২, ২২:০০
আন্তর্জাতিক ডেস্ক

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পররাষ্ট্রনীতির প্রশংসায় পঞ্চমুখ হলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সম্প্রতি খাইবার পাখতুনখাওয়ায় এক জনসমাবেশে তাকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি।

শনিবার (২ এপ্রিল) পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানায়, মালাকান্দে এক উন্মুক্ত জনসমাবেশে ভারত ও ভারতীয় প্রধানমন্ত্রী প্রসঙ্গে একঝাঁক ইতিবাচক কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমি আমাদের প্রতিবেশী হিন্দুস্তানের বৈদেশিক নীতির প্রশংসা করতে চাই। ভারতের পররাষ্ট্রনীতি মুক্ত ও স্বাধীন এবং এর একমাত্র লক্ষ্য, নিজের জনগণের উন্নতি করা।

খবরে বলা হয়, এদিন হাজার হাজার সমর্থকের সামনে প্রধানমন্ত্রীকে ভারতের প্রশংসা করতে দেখে অবাক হয়েছেন পাকিস্তানের অনেক নেতাই। কারণ এই ইমরান খানই একসময় বিভিন্ন আন্তর্জাতিক মঞ্চে নরেন্দ্র মোদীকে ‘হিটলার’ ও ‘নাৎসি নেতা’ বলে উপহাস করতেন। সেই তিনিই এমন সময়ে ভারতীয় প্রধানমন্ত্রীর পররাষ্ট্রনীতির প্রশংসা করছেন, যখন তার সরকার পতনের দ্বারপ্রান্তে।

ইমরান খানের এমন ‘অভূতপূর্ব’ মন্তব্যের প্রতিক্রিয়ায় ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা বলেন, পররাষ্ট্রনীতির জন্য ভারত বিভিন্ন দেশের কাছ থেকে প্রশংসা পেয়েছে। আমাদের রেকর্ডই সেই কথা বলে। তাই এটা বলা ভুল হবে যে, মাত্র একজন নেতাই ভারতের পররাষ্ট্রনীতির প্রশংসা করেছেন।

দ্য নিউজের প্রতিবেদনে বলা হয়, রাশিয়া-ইউক্রেন ইস্যুতে ‘নিরপেক্ষ’ অবস্থান বজায় রেখেছে ভারত। তারা সরাসরি রাশিয়ার বিরোধিতা করেনি, রুশ আক্রমণের পক্ষেও কিছু বলেনি। এমনকি, রাশিয়া ইস্যুতে পশ্চিমাদের অবস্থান নিয়েও বিতর্কিত কোনো মন্তব্য করেনি ভারত। এর বদলে সব পক্ষকে সহিংসতা বন্ধ করে আলোচনার মাধ্যমে শান্তিপ্রতিষ্ঠার আহ্বান জানিয়েছে নয়াদিল্লি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ইমরান খান,নরেন্দ্র মোদি,ভারত,পাকিস্তান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close