• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজকে অভিনন্দন মোদির

প্রকাশ:  ১১ এপ্রিল ২০২২, ২৩:২৫
আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর শাহবাজ শরিফকে অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অভিনন্দন বার্তায় শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখার কথা বললেন তিনি।

টুইটারে মোদি লিখেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য শাহবাজ শরিফকে অভিনন্দন। সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে চায় ভারত।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন এর প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের ২৩ তম প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন পিএমএল-এনের প্রেসিডেন্ট শাহবাজ শরিফ। ইমরান খানের দল পিটিআইয়ের সদস্যরা ভোট বর্জন করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হলেন তিনি।

এর আগে পাকিস্তানের সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের আইনপ্রণেতারা দেশটির সংসদের নিম্নকক্ষ জাতীয় পরিষদ থেকে একযোগে পদত্যাগ করেন এবং নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে ভোটাভুটি শুরু হওয়ার আগেই ওয়াক আউট করে সংসদ ভবন থেকে বেরিয়ে যান।

নতুন প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বী পিটিআইয়ের সমর্থিত শাহ মাহমুদ কুরেশি জাতীয় পরিষদ থেকে পিটিআইয়ের আইনপ্রণেতাদের গণপদত্যাগের ঘোষণা দেওয়ার পর তারা সংসদ বয়কট করেন। যে কারণে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দেশটির নতুন প্রধানমন্ত্রী হন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরিফ।

ইমরান খান গত শনিবার রাতে অনাস্থা ভোটে প্রধানমন্ত্রীর পদ হারানোর দুদিন পরই নতুন প্রধানমন্ত্রী পায় পাকিস্তান।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অভিনন্দন,পাকিস্তান,প্রধানমন্ত্রী,নরেন্দ্র মোদি,শাহবাজ শরিফ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close