• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিশ্বে করোনায় আরো ১৫২০ জনের মৃত্যু

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৮
আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো এক হাজার ৫২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা ৬৫ লাখ ২৮ হাজার ৫৮৮ জনে দাড়িয়েছে।এছাড়া ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৪ লাখ ৩২ হাজার ৬৫৫ জন। এতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ৬৪ লাখ ৩৬ হাজার ৩৮৯ জনে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, জাপানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৮ হাজার ৩৭৯ জন এবং মারা গেছেন ১৭০ জন। যুক্তরাষ্ট্র নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ২৭০ জন। আর ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৮৯১ জন।

এছাড়া ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৬৪৬ জন এবং মারা গেছেন ২৮ জন। অস্ট্রেলিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৯০৭ জন এবং মারা গেছেন ২৫৭ জন। ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৩৬২ জন এবং মারা গেছেন ৪৪ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১০ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৯ হাজার ৩৫ জন। কইসময়ে স্পেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৮৬ জন এবং মারা গেছেন ১৪৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগীর সন্ধান মেলে। এরপর বিশ্বে ছড়িয়ে পড়ে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মৃত্যু,করোনাভাইরাস,বিশ্ব,আক্রান্ত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close