• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘আমেরিকা থেকে করোনা বিদায় ‍নিয়েছে’

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৫
আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজের সঙ্গে এক সাক্ষাৎকারে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন আমেরিকা থেকে পুরোপুরি ভাবে অতিমারি করোনাভাইরাস বিদায় নিয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

সিবিএস নিউজের প্রকাশিত সাক্ষাৎকার ‘৬০ মিনিটস’-এ বাইডেন বলেন, কোভিড নিয়ে আমাদের এখনও সমস্যা আছে। আমরা এখনও এটি নিয়ে অনেক কাজ করছি। কিন্তু অতিমারি আর নেই। আপনারা যদি লক্ষ্য করেন, তা হলে দেখবেন এখন আর কেউ মাস্ক পরে না। সবাই বেশ ভালো আছে বলেই মনে হচ্ছে। তাই আমি মনে করি করোনা পরিস্থিতিতে ইতিবাচক পরিবর্তন আসছে।

বাইডেন দাবি করেন, ক্ষমতায় আসার পর থেকেই আমেরিকায় করোনা পরিস্থিতি ধীরে ধীরে উন্নত হয়েছে।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতি নিয়ে বাইডেন দেশবাসীকে আশ্বস্ত করলেও তথ্য কিন্তু অন্য কথা বলছে। আমেরিকার করোনা রিপোর্ট অনুযায়ী, এখনও সে দেশে প্রতিদিন বহু মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। মৃত্যুও হচ্ছে অনেক আক্রান্তের।

আমেরিকার করোনা রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের তথ্য বলছে, আমেরিকাতে করোনা আক্রান্ত হয়ে এখনও প্রতিদিন গড়ে প্রায় ৪০০ জন মারা যাচ্ছেন।

গত সপ্তাহে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেইসাস বলেন, করোনা অতিমারি শেষের সঙ্কেত দেখা যাচ্ছে। বিশ্বে কোভিড শেষ হওয়া এর চেয়ে ভালো সময় আর আসেনি।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, আমেরিকাতে গত দুই সপ্তাহে প্রতিদিন প্রায় ৬৫ হাজার করোনা রোগী শনাক্ত হচ্ছে। যুক্তরাষ্ট্র জুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিন প্রায় ৪০০ জন মারা যাচ্ছে।

আমেরিকা,করোনা,জো বাইডেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close