• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাশিয়ায় যুদ্ধবিমান বিধ্বস্ত, নিহত ১৩

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০২২, ১৭:৩৯
আন্তর্জাতিক ডেস্ক

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ইয়স্কে একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। আবাসিক ভবনে প্রশিক্ষণ বিমানটি বিধ্বস্তের ঘটনায় এ পর্যন্ত ১৩ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আহতও হয়েছেন বেশ কিছু লোক।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দেশটির কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে বিবিসি এসব তথ্য জানিয়েছে।

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় নয়তলা ওই ভবনে সুখোই এসইউ-৩৪ বিমানটি বিধ্বস্ত হয়। তবে এসময় বিমানের দুই পাইলট নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হন।

সুখোই এসইউ-৩৪ হলো সোভিয়েত-অরিজিন সুপারসনিক যুদ্ধবিমান। দুই ইঞ্জিন ও দুই সিট বিশিষ্ট বিমানটি ২০১৪ সালে রুশ বিমান বাহিনীতে যুক্ত করা হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, যুদ্ধবিমানটি বিধ্বস্ত হলে আবাসিক ভবনটি আগুন লেগে যায়। তখন ওই ভবন থেকে ৬৮ জনকে উদ্ধার করা হয়। আহতদের মধ্যে ১৯ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পাইলটের উদ্ধৃতি দিয়ে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, যান্ত্রিক ক্রটির কারণে উড্ডয়নের পর বিমানটির একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। এ কারণেই বিধ্বস্তের ঘটনা ঘটে।

দীর্ঘদিন ধরে ইউক্রেনের সঙ্গে সংঘাতে জড়িয়ে আছে রাশিয়া। এর মধ্যেই নিজেদের যুদ্ধবিমান বিধ্বস্তের খবর পেলো দেশটি।

এর আগে গত ১৬ অক্টোবর ইউক্রেনের সীমান্তবর্তী বেলগোরোড অঞ্চলে একটি রুশ সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে বন্দুকধারীর হামলায় অন্তত ১১ জন নিহতের খবর পাওয়া যায়। এ সময় আরও অন্তত ১৫ জন আহত হন।

খবরে বলা হয়, আগ্নেয়াস্ত্র প্রশিক্ষণের সময় ইউক্রেন যুদ্ধে স্বেচ্ছাসেবক হিসেবে আসা একটি দলের ওপর দুই ব্যক্তি গুলি চালায়। হামলাকারীদেরও গুলি করে হত্যা করা হয়।

রাশিয়া,যুদ্ধবিমান,বিধ্বস্ত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close