• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

ইমরানের অভিযোগ ভিত্তিহীন: আইএসপিআর

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০২২, ১৩:২৯
আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে ইমরান খানের অভিযোগকে ‘ভিত্তিহীন ও দায়িত্বজ্ঞানহীন’ বলে জানিয়েছে দেশটির ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর)।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরানকে হত্যায় সেনাবাহিনী জড়িত এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার এ কথা জানায় দেশটির আইএসপিআর। খবর দ্য ডন।

বৃহস্পতিবার সন্ধ্যায় পিটিআই প্রধান এবং দলের সিনিয়র নেতাদের বহনকারী কনটেইনারটি যখন ওয়াজিরাবাদের আল্লাহওয়ালা চকে পৌঁছায় তখন হামলার শিকার হন ইমরান খান। আগাম নির্বাচনের দাবিতে পিটিআইয়ে এই 'হকিকি আজাদি' মিছিলে হামলার ঘটনায় ইমরান আহত হন।

ইমরান খান অভিযোগ করেন বলেন, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ও একজন সিনিয়র গোয়েন্দা কর্মকর্তা তাকে হত্যাচেষ্টার সঙ্গে জড়িত।

হত্যাচেষ্টার পর শুক্রবার প্রথমবারের মতো জাতির উদ্দেশে ভাষণ দিতে গিয়ে ইমরান ওয়াজিরাবাদে হামলার বর্ণনা দেন। তিনি বিশেষ করে সেনাবাহিনীর প্রধান (সিওএএস) জেনারেল কামার জাভেদ বাজওয়াকে তার প্রতিষ্ঠানে থাকা ‘কুলাঙ্গারদের’ জবাবদিহিতার জন্য অনুরোধ করেছিলেন।

ইমরানের ভাষণের কয়েক ঘণ্টা পর পাকিস্তানের আইএসপিআর জারি করা এক বিবৃতিতে বলেছে, 'প্রতিষ্ঠানের বিরুদ্ধে চেয়ারম্যান পিটিআই এবং বিশেষ করে একজন সিনিয়র সেনা কর্মকর্তার ভিত্তিহীন এবং দায়িত্বজ্ঞানহীন অভিযোগ একেবারেই অগ্রহণযোগ্য এবং অযাচিত।'

এতে বলা হয়, পাকিস্তান সেনাবাহিনী একটি অত্যন্ত পেশাদার এবং সুশৃঙ্খল সংগঠন। এর অভ্যন্তরে থেকে যদি কেউ কোনো অপরাধ করে সেজন্য একটি শক্তিশালী এবং অত্যন্ত কার্যকর অভ্যন্তরীণ জবাবদিহিতা ব্যবস্থা রয়েছে।

সেখানে আরও বলা হয়, তবে যদি কোনো অযৌক্তিক অভিযোগের মাধ্যমে স্বার্থান্বেষী ব্যক্তিদের দ্বারা কারো পদমর্যাদা, সম্মান, সুরক্ষা এবং প্রতিপত্তি ক্ষুণ্ণ করা হয়, তবে প্রতিষ্ঠানটি তার অফিসার এবং সৈন্যদের যে কোনো উপায়ে রক্ষা করবে।

আইএসপিআরের বিবৃতিতে যোগ হয়, আজ যে ভিত্তিহীন অভিযোগগুলো আনা হয়েছে তা অত্যন্ত দুঃখজনক এবং তীব্র নিন্দাজনক। কাউকে দায়মুক্তি সহ সেনাবাহিনী বা এর সৈন্যদের মানহানি করতে দেওয়া হবে না।

দেশটির আইএসপিআর সরকারকে বিষয়টি তদন্ত করার জন্য এবং 'কোনও প্রমাণ ছাড়াই সেনাবাহিনী ও এর কর্মকর্তাদের বিরুদ্ধে মানহানির জন্য দায়ী এবং মিথ্যা অভিযোগকারীদের' বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে।

ইমরান খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close