• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিশ্বে আরও ১৩৫০ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখের বেশি

প্রকাশ:  ১৬ ডিসেম্বর ২০২২, ১০:৪০
আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ১ হাজার ৩৫০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৮৮ হাজার ৮১৯ জন। গত একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ২২ হাজার ৪৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় ৬৬ লাখ ৬৭ হাজার ১৪৯ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ৬১ লাখ ৪৪ হাজার ৪৯ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন মোট ৬৩ কোটি ৪ লাখ ৮৪ হাজার ২৫২ জন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া গেছে এসব তথ্য।

ওয়ার্ল্ডোমিটারসের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এসময় দেশটিতে ২৮২ জনের মৃত্যু হয়। আর নতুন শনাক্তের তালিকায় প্রথমে রয়েছে জাপান। দেশটিতে ১ লাখ ৬৮ হাজার ৪৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২৭৭ জনের।

তবে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১০ কোটি ১৭ লাখ ১৪ হাজার ১৫৭ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ১২ হাজার ৭৯৭ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্র ও জাপানের পর মৃত্যুর তালিকায় রয়েছে যথাক্রমে, ব্রাজিল ২১৭ জন, ফ্রান্সে ১০৬ জন, দক্ষিণ কোরিয়ায় ৫৮, রাশিয়ায় ৫৭, কলোম্বিয়ায় ৫৩, তাইওয়ান ৩৭ ও ইন্দোনেশিয়ায় ২৪ জনের মৃত্যু হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।

করোনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close