• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

আমরা বিশ্বচ্যাম্পিয়ন, অন্য কোনো কথা নেই: আর্জেন্টাইন প্রেসিডেন্ট

প্রকাশ:  ১৯ ডিসেম্বর ২০২২, ১২:১২
আন্তর্জাতিক ডেস্ক

আর্জেন্টিনার চ্যাম্পিয়ন হওয়ার মধ্যে দিয়ে শেষ হলো কাতার বিশ্বকাপ। সেই সাথে আনন্দ-উল্লাসে ফেটে পড়েছে লাতিন আমেরিকান দেশটি। অন্যদিকে বিশ্বকাপ জয়ের জন্য জাতীয় ফুটবল দলকে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। খবর সিনহুয়ার।

রোববার (১৮ ডিসেম্বর) বিশ্বকাপ জয়ের পর টুইটারে দেওয়া এক পোস্টে তিনি এ বার্তা দেন।

বার্তায় প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ বলেন, খেলোয়াড় এবং প্রযুক্তিগত দলকে ধন্যবাদ। তারা এমন উদাহরণ সৃষ্টি করেছে যে, আমাদের হাল ছেড়ে দেওয়া উচিত নয়, আমাদের মহান মানুষ এবং একটি দুর্দান্ত ভবিষ্যৎ আছে।

প্রেসিডেন্ট ফার্নান্দেজ একটি ছবিও পোস্ট করেছেন, যেখানে তাকে তার স্ত্রী ফ্যাবিওলা ইয়ানেজ এবং তার ছেলে ফ্রান্সিসকোর সঙ্গে বিশ্বকাপ জয় উদযাপন করতে দেখা যাচ্ছে। পরে টুইটারে দেওয়া দ্বিতীয় বার্তায় ফার্নান্দেজ লিখেছেন, ‘সর্বদা একসঙ্গে, সর্বদা ঐক্যবদ্ধ। আমরা বিশ্বচ্যাম্পিয়ন। অন্য কোনো কথা নেই।’

এ পোস্টের সঙ্গে আর্জেন্টিনার প্রেসিডেন্ট ফার্নান্দেজ একটি ছবিও পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে সতীর্থদের ঘিরে থাকাবস্থায় কাতারে বিশ্বকাপ তুলছেন তারকা খেলোয়াড় লিওনেল মেসি।

কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে মেসি-ডি মারিয়ার আর্জেন্টিনা টাইব্রেকারে ৪-২ গোলে গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে ১৯৮৬ সালের পর শিরোপা জিতে বিশ্বকাপের। দিয়েগো ম্যারাডোনার পর লিওনেল মেসির যাদুতে তৃতীয়বারের মতো বিশ্বকাপ জিতলো লাতিন আমেরিকার পরাশক্তিরা।

এ ম্যাচ টাইব্রেকারে গড়ানোর পেছনের কারিগর এমবাপ্পে। ফাইনালে দুইবার এগিয়ে গেছে আর্জেন্টিনা, আর ২৩ বছর বয়সী এই তারকা দুই বারই ম্যাচে ফিরিয়েছেন সমতা।

২-০ গোলে এগিয়ে থাকা আর্জেন্টিনা যখন বিজয়ের দ্বারপ্রান্তে, তখনই পেনাল্টি থেকে গোল করেন এমবাপ্পে। এক মিনিট পর এমবাপ্পের আরো একটি গোলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। মেসির গোলে সেই অতিরিক্ত সময়েও এগিয়ে যায় আর্জন্টিনা। ফের পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান এমবাপ্পে। গড়েন দারুণ ইতিহাস।

ইংল্যান্ডের জিওফ হার্স্টের ৫৬ বছর পর দ্বিতীয় ফুটবলার হিসেবে ফুটবল বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন এমবাপ্পে। পেনাল্টি শ্যুটআউটেও তিনি একটা গোল করেছিলেন। কিন্তু তারপরও ৪-২ গোলে ম্যাচ জিতে নেয় আর্জেন্টিনা। এমবাপ্পের হাতে ওঠে গোল্ডেন বুট।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আর্জেন্টিনা,চ্যাম্পিয়ন,আলবার্তো ফার্নান্দেজ,প্রেসিডেন্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close