• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

১৮ মাস জিমে মায়ের বিশ্বজয়, সে পথে ছেলেও

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০২৩, ১৯:১১
আন্তর্জাতিক ডেস্ক

গত বছর প্রথম জিমে গিয়েছিলেন মা। এরইমধ্যে বিশ্বজয়ী বডিবিল্ডারের খেতাব নিজের করে নিয়েছেন তিনি। তবে শুধু নিজেকে দিয়েই এ সফর শেষ করতে চান না এই মা। এবার তার ১১ বছরের ছেলেই আগামীর আর্নল্ড সোয়ার্জেনেগার হবে বলে ঘোষণা দিয়েছেন তিনি।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, বিশ্বজয়ী বডিবিল্ডার ৪৩ বছর বয়সী ওই মায়ের নাম কেরি ম্যাকডোনাল্ড। কুম্বরিয়ার ওয়ার্কিংটনের বাসিন্দা তিনি। চার সন্তানের জননী এই নারী ২০২১ সালের এপ্রিলে প্রথমে জিমে যাওয়া শুরু করেন। মাত্র ১৮ মাসে তিনি অভূতপূর্ব সাফল্য অর্জন করেন বডিবিল্ডিংয়ে। অনেক পুরস্কারও জিতে নিয়েছেন বডিবিল্ডিংয়ে। এ ছাড়া গত নভেম্বরে পিসিএ বডিবিল্ডিং প্রতিযোগিতায় বিশেষ ক্যাটাগরিতে হয়েছেন বিশ্ব চ্যাম্পিয়ানও।

তার চতুর্থ সন্তান ১১ বছর বয়সী আরন। আগ্রহ থাকলেও এখনো ওয়েট ট্রেনিং শুরু করেনি সে। তবে এরইমধ্যে মঞ্চে উঠে নজর কাড়তে শুরু করেছে আরনও। তার ১৪ বছরের ছেলে অলিভারও আছে এ পথেই।

কেরির স্বামী স্টিভেন জনস্টন নিজেও একজন বডিবিল্ডার। স্ত্রীকে ওয়েট ট্রেনিংয়ের পরামর্শ অনেক আগে দিলেও তাতে আগ্রহ দেখাননি তিনি। কিন্তু লকডাউনের পর ওজন কমাতে শুরু করেন শরীরচর্চা। এর ফলাফলে অবাক হয়ে যান কেরি।

তিনি বলেন, ‘আমার মনে হয় আমার গল্প শুনলেই মানুষ প্রেরণা পাবে যে, কেউ কিছু চাইলেই তা অর্জন করতে পারে। কেবল শুরুটা করতে হবে। তাহলেই নিজের ওপর নিজের গর্ব করার সুযোগ আসবে। এখন আমি আর স্টিভেন একসঙ্গে জিমে যাই, আমরা একসঙ্গে খাই, একসঙ্গে শো করি। ও আমাকে উৎসাহ দেয়। আমার এ শরীর তৈরিতে কোনো স্টেরয়েড নিতে হয়নি। নিয়মিত শরীরচর্চা, খাবার ও পর্যাপ্ত ঘুমই আমার শরীরের জন্য যথেষ্ট।’

মাকে দেখে ছোট্ট আরনও একই পথে হাঁটতে শুরু করেছে। তার এ আগ্রহে আছে মায়েরও উৎসাহ। আর সঙ্গে আছে যথাযথ প্রশিক্ষণ। তবে এখনই ওয়েট ট্রেনিং শুরু করাতে চান না মা কেরি। সঠিক সময়ে ধীরে ধীরে ট্রেনিংয়ে যুক্ত করে ছেলেকে পাকাপোক্ত করে নিতে চান তিনি। তবে আয়নায় ও স্টেজে বা সামাজিক মাধ্যমের জন্য বডিবিল্ডারদের পোজ নকল করতে শিখে গেছে আরন।

তাই কেরি বলেছেন, ছোট্ট আরন আগামীর আর্নল্ড সোয়ার্জেনেগার হয়ে উঠবে। যুক্তরাষ্ট্রের খ্যাতনামা বডিবিল্ডার এই আর্নল্ড সোয়ার্জেনেগার।

জিম,বডিবিল্ডার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close