• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

জার্মানিতে ট্রেনে দুর্বৃত্তের ছুরিকাঘাতে দুইজন নিহত

প্রকাশ:  ২৬ জানুয়ারি ২০২৩, ১১:৩১
আন্তর্জাতিক ডেস্ক

উত্তর জার্মানিতে ট্রেনে দুর্বৃত্তের ছুরিকাঘাতে দুইজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরো সাতজন। বুধবার (২৫ জানুয়ারি) স্থানীয় সময় বিকেল ৩টার দিকে ডেনমার্ক সীমান্তের কাছাকাছি শ্লেসউইগ হলস্টাইন রাজ্যে এ ঘটনা ঘটে।

জার্মান সংবাদমাধ্যম ডয়েচে ভেলের প্রতিবেদন থেকে জানা যায়, আহতদের মধ্যে তিনজনের আঘাত গুরুতর ও চারজন সামান্য আঘাত পেয়েছেন। এর আগে জার্মানির বিল্ড পত্রিকা বলেছিল, হামলায় পাঁচজন আহত হয়েছেন ও এরই মধ্যে সন্দেহভাজন হামলাকারীকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, ট্রেনটি হ্যামবুর্গের উত্তরে ছোট্ট গ্রাম ব্রোকস্টেডের কাছে পৌঁছালে হামলাকারী তার সহযাত্রীদের ছুরি দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকেন। একপর্যায়ে পালানোর চেষ্টাকালে কয়েকজন যাত্রী তাকে ধরে ফেলেন। পেরে জরুরি সেবা নম্বরে কল দিয়ে ঘটনাটি পুলিশকে জানানো হয়।।

জরুরি সেবায় কল পেয়ে খুব দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পরে যাত্রীদের কাছ থেকে সন্দেহভাজন হামলাকারীকে পুলিশি হেফাজতে নেওয়া হয়। তাছাড়া, ট্রেনটিতে থাকা মোট ৭০ জন যাত্রীর সবার জবানবন্দি নেওয়া হয়।

জানা গেছে, প্রাথমিক তদন্তে সন্দেহভাজন ওই ব্যক্তিকে আগের কোনো অপ্রীতিকর ঘটনায় জড়িত বা পুলিশের নজরদারিতে ছিলেন এমন রেকর্ড পাওয়া যায়নি। তবে তার মধ্যে মানসিক ভারসাম্যহীনতা লক্ষ্য করা গেছে।

ড্যানিশ সীমান্তের শ্লেসউইগ হলস্টেইন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী স্যাবাইন সোয়েতারলিন-ওয়াক খবরটি জানানোর পরপরই ঘটনাস্থলে ছুটে যান। বুধবার সন্ধ্যায় তিনি সাংবাদিকদের জানান, সন্দেহভাজন যে ব্যক্তিকে আটক করা হয়েছে, তিনি ফিলিস্তিন থেকে আসা শরণার্থী।

তিনি জানান, সন্দেহভাজন ওই হামলাকারীকে ব্রকসটেড গ্রামের একটি রেল স্টেশন থেকে আটক করা হয়। পুলিশ প্রশাসন বলেছে, আটক ৩৩ বছর বয়সী সন্দেহভাজন ব্যক্তির শরীরে ছোটখাটো আঘাতের চিহ্ন ছিল। আটকের পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিলো।

এদিকে, এ ঘটনায় নিন্দা ও হতাহতদের পরিবারের প্রতি গভীর শোক জানিয়েছেন জার্মানির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ন্যান্সি ফয়েসার। সূত্র: ডয়েচে ভেলে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নিহত,ছুরিকাঘাত,দুর্বৃত্ত,জার্মানি,ট্রেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close