• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফেসবুক-ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৫
আন্তর্জাতিক ডেস্ক

দুই বছর পর আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক, ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরিয়ে দিয়েছে বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান মেটা। বৃহস্পতিবার (৯ ফেবুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন মেটার মুখপাত্র অ্যান্ডি স্টোন।

তবে ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পাওয়ার ব্যাপারে এখনো সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এর আগে ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার ঘটনার জেরে সহিংসতা ছড়ানোর অভিযোগে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থগিত করেছিলো মেটা কর্তৃপক্ষ।

ট্রাম্প এখন ২০২৪ সালে হোয়াইট হাউজের জন্য আরেকবার দৌড় শুরু করার আগে ভোটের প্রচার ও তহবিল সংগ্রহের মূল প্ল্যাটফর্মগুলো ফিরে পাচ্ছেন। গত জানুয়ারি মাস পর্যন্ত তার ইনস্টাগ্রাম ফলোয়ার সংখ্যা ছিলো ২ কোটি ৩০ লাখ এবং ফেসবুক ফলোয়ার সংখ্যা ছিলো ৩ কোটি ৪০ লাখ।

অন্যদিকে, বিশ্বের শীর্ষ ধনী ও যুক্তরাষ্ট্রের গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান টেসলার মালিক ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পর ডোনাল্ড ট্রাম্প তার অ্যাকাউন্ট ফিরে পান।

নির্বাচনে হেরে যাওয়ার পর ও পরবর্তীতে ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার জেরে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বয়কট করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। টুইটার, ফেসবুক, এমনকি ইউটিউব কর্তৃপক্ষ তার ব্যবহৃত অ্যাকাউন্ট বন্ধ করে দেয় সে সময়। টুইটারে ট্রাম্পের প্রায় ৯ কোটি ফলোয়ার ছিল।

এছাড়া ফেসবুক ও ইউটিউবও ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িকভাবে জন্য বন্ধ করে দেওয়া হয়। এসব অ্যাকাউন্ট বন্ধ হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন তিনি। যদিও ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’ নামে একটি অ্যাপও চালু করেছিলেন। সূত্র: এএফপি, এনডিটিভি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অ্যাকাউন্ট,ফেসবুক,ইনস্টাগ্রাম,ডোনাল্ড ট্রাম্প,আমেরিকা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close