• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

ভারতের বিপক্ষে হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশ নারী ক্রিকেট দল

প্রকাশ:  ২৯ এপ্রিল ২০২৪, ০৪:০৯
নিজস্ব প্রতিবেদক

ক্যাচ মিসের পর ব্যাটিং ব্যর্থতায় ভারতের বিপক্ষে হার দিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল।রবিবার সিরিজের প্রথম ম্যাচে ভারতের কাছে ৪৪ রানে হেরেছে টাইগ্রেসরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ভারত। বল হাতে দ্বিতীয় ওভারেই সাফল্য পেতে পারতো বাংলাদেশ। স্পিনার সুলতানা খাতুনের বলে কভারে ভারতের ওপেনার স্মৃতি মান্দানার সহজ ক্যাচ ফেলেন ফারিহা ইসলাম। ১ রানে জীবন পেয়ে অবশ্য ৯ রানে আউট হন স্মৃতি।

এরপর ষষ্ঠ ওভারে পেসার মারুফা আক্তারের বলে লং অনে ব্যক্তিগত ২৩ রানে শেফালি বর্মার ক্যাচ ফেলেন সুলতানা। স্মৃতির মত জীবন পেয়ে বেশি দূর যেতে পারেননি শেফালিও। ৩১ রানে আউট হন তিনি।

দুই ওপেনারের বিদায়ের পর মিডল অর্ডারে সস্তিকা ভাটিয়ার ৩৬, অধিনায়ক হারমানপ্রীত কৌরের ৩০ ও রিচা ঘোষের ২৩ রানের উপর ভর করে ৭ উইকেটে ১৪৫ রান করে ভারত। বাংলাদেশের রাবেয়া খান ৩টি, মারুফা ২টি, ফারিহা-ফাহিমা ১টি করে উইকেট নেন। জবাবে ভারতীয় বোলারদের সামনে বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ছাড়া আর কোন ব্যাটারই লড়াই করতে না পারলে ২০ ওভারে ৮ উইকেটে ১০১ রানে শেষ হয় বাংলাদেশ ইনিংস।

এক প্রান্ত আগলে ৫টি চার ও ১টি ছক্কায় ৪৮ বলে ৫১ রান করেন জ্যোতি। এছাড়া দলের পক্ষে আর মাত্র দু’জন ব্যাটার দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন। মুরশিদা খাতুন ১৩ ও স্বর্ণা আকতার ১১ রান করেন। ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন ভারতের রেনুকা সিং। আগামী ৩০ এপ্রিল একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

ভারত,নারী ক্রিকেট দল,বাংলাদেশ,ক্রিকেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close