• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী

গ্রেপ্তার এড়াতে প্রতিবেশীর বাড়িতে লুকিয়ে ছিলেন ইমরান

প্রকাশ:  ০৮ মার্চ ২০২৩, ১১:৪৬
আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ইমরান খান গ্রেপ্তার এড়াতে তার বাসভবনের দেয়াল টপকে প্রতিবেশীর বাড়িতে লুকিয়ে ছিলেন বলে দাবি করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

সম্প্রতি ইসলামাবাদ পুলিশ লাহোরে ইমরানের বাড়িতে গিয়ে তাকে না পাওয়ার পর সোমবার (৬ মার্চ) তিনি এমন কথা বলেন।

তোশাখানার মামলায় ইমরান আদালতে হাজির হতে বারবার ব্যর্থ হওয়ার কারণে গত ২৮ ফেব্রুয়ারি ইমরানের বিরুদ্ধে জামিন–অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। অতিরিক্ত দায়রা জজ জাফর ইকবাল পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর জন্য এ পরোয়ানা জারি করেন।

রোববার (৫ মার্চ) আদালতের সমন ছাড়াই ইসলামাবাদ পুলিশ ইমরান খানকে গ্রেপ্তারে তার লাহোরের বাড়িতে যায়। তবে তারা ইমরানের বাড়িতে গিয়ে তাকে পায়নি। দলের সদস্যরা পুলিশকে বলেছেন, পিটিআইয়ের প্রধান বাড়িতে নেই।

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলন রানা সানাউল্লাহ এ প্রসঙ্গে বলেন, যে দল (পুলিশ) খানকে (ইমরান) গ্রেপ্তার করতে গিয়েছিল, তাদের অনেক নাটকীয়তার মুখোমুখি হতে হয়েছে। গুঞ্জন উঠেছে, তিনি লাফিয়ে তার প্রতিবেশীর বাড়িতে চলে গিয়েছিলেন। এরপর তিনি কোথা থেকে বের হয়ে এসে বিশাল বক্তৃতা দিয়ে দিলেন!

সানাউল্লাহর দাবি, আদালতের আদেশ সম্পর্কে জানাতে পুলিশ ইমরানের বাড়িতে গিয়েছিলো।

তিনি মনে করেন, পুলিশ যদি ইমরান খানকে গ্রেপ্তারও করতে চাইত, তাহলেও তার পালিয়ে যাওয়াটা যথাযথ কৌশল হতে পারে না। ইমরান খানকে একজন নির্লজ্জ ব্যক্তি বলেও উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, কর্তৃপক্ষ ইমরানকে গ্রেপ্তার করে আদালতে হাজির করতে চাইলে বিনা দ্বিধায় তারা তা করবে। ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানকে আদালতে জবাব দিতে হবে বলেও উল্লেখ করেন সানাউল্লাহ।

তিনি বলেন, আদালত যদি ইমরান খানকে মামলা থেকে নিষ্কৃতি দিয়ে দেন, তবে আমরা তা মেনে নেব। তাকে গ্রেপ্তারের কোনো ইচ্ছা সরকারের নেই। তবে আদালতের সামনে তার হাজির হওয়া উচিত।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পাকিস্তান,স্বরাষ্ট্রমন্ত্রী,পিটিআই,গ্রেপ্তার,ইমরান খান,রানা সানাউল্লাহ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close