• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আত্মসমর্পণ করবো না: ভিডিও বার্তায় অমৃতপাল

প্রকাশ:  ৩১ মার্চ ২০২৩, ১১:০৫
আন্তর্জাতিক ডেস্ক

আত্মসমর্পণের খবর প্রত্যাখ্যান করেছেন ভারতের বিচ্ছিন্নতাবাদী নেতা অমৃতপাল সিং। এক ভিডিও বার্তায় এ কথা জানান খালিস্তানপন্থি বিচ্ছিন্নতাবাদী এই নেতা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, স্বাধীন ভূখণ্ডের দাবিকে পুনরুজ্জীবিত করা শিখ নেতা অমৃতপাল সিংকে ধরতে গত ১৮ মার্চ থেকে ভারতের পাঞ্জাবজুড়ে ব্যাপক আকারে অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী। হত্যাচেষ্টা, আইন প্রয়োগকারী বাহিনীকে বাধা দেয়া, সমাজের 'সম্প্রীতি বিনষ্টের অভিযোগে ৩০ বছর বয়সী এই নেতাকে ধরতে চলছে চিরুনি অভিযান।

কিন্তু ১৩ দিন পেরিয়ে যাওয়ার পরেও তাকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। একের পর এক ছদ্মবেশ ধরে পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে রয়েছেন তিনি। উল্টে আত্মগোপনে থেকে পুলিশকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছেন। খালিস্তানপন্থি আন্দোলনের সঙ্গে জড়িত বহু নেতাকর্মীকে আটক করা হলেও এখনো অধরায় অমৃতপাল।

চলমান অভিযানের মধ্যেই বৃহস্পতিবার (৩০ মার্চ) ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, আত্মসমর্পণের পরিকল্পনা করছেন অমৃতপাল সিং। এ খবর ছড়িয়ে পড়ার পর পাঞ্জাবে ব্যাপক আকারে নিরাপত্তা জোরদার করা হয়েছে। শিখদের পবিত্র স্বর্ণমন্দির ঘিরে ফেলার পাশাপাশি অমৃতসর শহরের বিভিন্ন জায়গায় বসানো হয় তল্লাশি চৌকি। টহল দেয় ভারতের বিশেষ নিরাপত্তা বাহিনী র‌্যাপিড অ্যাকশন ফোর্স। অমৃতসরের পুলিশের ডেপুটি কমিশনার পরমিন্দর সিং ভান্দাল বলেন, আমরা বিভিন্ন সংবাদ মাধ্যমের বরাতে জানতে পারলাম অমৃতপাল সিংহ আত্মসমর্পণ করতে এখানে আসছেন। তবে এখনো কার্যত কোনো তথ্য পাইনি। শহরের নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমরা সতর্ক রয়েছি। যদি কেউ এখানে আত্মসমর্পণ করতে আসে। তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

যদিও ইউটিউব লাইভে এসে আত্মসর্মণের পরিকল্পনার খবরকে নাকচ করে দিয়েছেন ওয়ারিস দা পাঞ্জাব গোষ্ঠীর প্রধান অমৃতপাল সিং।

তিনি বলেন, আমি পলাতক নই, কোথাও পালিয়ে যাইনি। আমি বিদ্রোহী। আমি আত্মসমর্পণ করবো না। কিন্তু খুব তাড়াতাড়িই প্রকাশ্যে আসবো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ভিডিও বার্তা,আত্মসমর্পণ,অমৃতপাল সিং,ভারত,নেতা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close