• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

গাজায় ইসরায়েলের বিমান হামলা, নিহত ১০

প্রকাশ:  ০৯ মে ২০২৩, ১১:২৭
আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। সোমবার (৮ মে) রাত ২টার দিকে ফিলিস্তিনি ইসলামিক জিহাদ আন্দোলনের সদস্যদের লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী। খবর: আল জাজিরা।

আল জাজিরার আল সাইয়েদ জানান, স্থানীয় সময় সোমবার রাত ২টার দিকে গাজার বিভিন্ন অংশে আবাসিক ভবনে লক্ষ্য করে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

তিনি বলেন, এটি খুব স্পষ্ট নয় যে, নিহতদের পরিচয় কী বা কতোজন আহত হয়েছেন। শুধুমাত্র নিশ্চিত হওয়া গেছে, গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় সাম্প্রতিক বিমান হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছেন বলে ঘোষণা করা হয়েছে। যখনই আবাসিক ভবনগুলোকে লক্ষ্যবস্তু করা হয়, সেখানে সবসময় (বেসামরিকদের মধ্যে) হতাহতের ঘটনা ঘটে।

ফিলিস্তিনের ইসলামিক জিহাদ আন্দোলন মঙ্গলবার জানিয়েছে যে, তাদের তিন নেতা বিমান হামলায় নিহত হয়েছেন। তারা হলেন- জিহাদ আল-ঘান্নাম, খলিল আল-বাহতিনি এবং তারিক ইজ আল-দীন।

এক বিবৃতিতে সংগঠনটি বলেছে, স্ত্রী ও সন্তানসহ তাদের হত্যা করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, গাজা শহরের একটি আবাসিক ভবনের উপরের তলায় এবং দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরের একটি বাড়িতে বিস্ফোরণ ঘটেছে।

ইসরায়েলের সেনাবাহিনী বলেছে যে, ‘অপারেশন শিল্ড অ্যান্ড অ্যারো’ নামের বিমান হামলাটি তিনজন ফিলিস্তিনি ইসলামিক জিহাদ সদস্যকে লক্ষ্য করে পরিচালনা করা হয়েছিলো। তারা ইসরায়েলের সাম্প্রতিক রকেট হামলার জন্য দায়ী।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ফিলিস্তিন,গাজা,নিহত,বিমান হামলা,ইসরায়েল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close