• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নিউজিল্যান্ডে হোস্টেলে অগ্নিকাণ্ড, নিহত ১০

প্রকাশ:  ১৬ মে ২০২৩, ০৯:৪৮
আন্তর্জাতিক ডেস্ক

নিউজিল্যান্ডের রাজধানী ওয়েলিংটনের একটি হোস্টেলে অগ্নিকাণ্ডে অন্তত ১০ জন নিহত ও অসুস্থ হয়ে পড়েছেন আরো অন্তত ৫ জন। স্থানীয় সময় সোমবার (১৫ মে) মধ্যরাতের পর হোস্টেলটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন নিউজ এবং নিউজিল্যান্ডের স্থানীয় সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ডের পৃথক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স ৬ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তিনি আশঙ্কা প্রকাশ করেছিলেন যে, নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

ক্রিস হিপকিন্স বলেন, আমি ঘটনা সংশ্লিষ্ট প্রতিবেদনগুলো দেখেছি। প্রতিবেদনগুলো থেকে জানতে পেরেছি যে, ৬ জন নিশ্চিতভাবে নিহত হয়েছেন। আশঙ্কা করছি, নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

ওয়েলিংটনের ফায়ার অ্যান্ড ইমারজেন্সি বিভাগের ব্যবস্থাপক নিক প্যাট স্থানীয় সংবাদমাধ্যমগুলোকে বলেছেন, অগ্নিকাণ্ড শুরু অল্প পরেই অগ্নিনির্বাপক বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে যায়। তারা সেখান থেকে ৫২ জনকে সরিয়ে নেয় সফলতার সঙ্গে।

তিনি আরো বলেন, সরিয়ে নেয়াদের মধ্য থেকে ৫ জনকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নেয়া হয়।

নিক প্যাট বলেন, আমি দুঃখের সাথে জানাচ্ছি যে, এই ঘটনায় বহু মানুষের প্রাণহানি হবে। আমাদের চিন্তা তাদের পরিবারের বিষয়ে যারা নিহত হয়েছে।

তিনি বলেন, আমাদের ক্রুরা বীরত্বের সঙ্গে উদ্ধার কাজ চালিয়েছে। তারপরও তারা অনেককে জীবিত উদ্ধার করতে পারেনি।

হোস্টেল কর্তৃপক্ষের দেয়া তথ্যানুসারে, ভবনটিতে অন্তত ১০০ জন বাসিন্দা ছিলো অগ্নিকাণ্ডের সময়।

এ বিষয়ে স্থানীয় সংবাদমাধ্যম নিউজহাব বলেছে, বাসিন্দাদের অধিকাংশই পেশায় শ্রমিক। তারা একটি হাসপাতালে কাজ করত। ফলে, যখন আগুন লাগে তখন ঠিক কতজন ভেতরে ছিলো তা নিশ্চিত করা মুশকিল।

নিক প্যাট জানান, কেন আগুনের সূত্রপাত হয়েছে তার কারণ এখনো জানা যায়নি। তবে এ বিষয়ে বিস্তারিত তদন্ত করা হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নিহত,নিউজিল্যান্ড,হোস্টেল,অগ্নিকাণ্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close