• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সরকারি কর্মকর্তার ফোন উদ্ধারে খালের ২০ লাখ লিটার পানি সেচ

প্রকাশ:  ২৭ মে ২০২৩, ১৩:৫১
নিউজ ডেস্ক

ভারতে একজন সরকারি কর্মকর্তার মুঠোফোন উদ্ধার করতে জলাধারের ২০ লাখ লিটার পানি সেচ করা হয়েছে। সেলফি তুলতে গিয়ে তার ফোনটি জলাধারের পানিতে পড়ে যায়।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি বলছে, ক্ষমতার অপব্যবহারের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে রাজেশ বিশ্বাস নামের ওই খাদ্য পরিদর্শককে। গত রোববার ভারতের ছত্তিশগড় রাজ্যে খেরকাট্টা জলাধারের পাশে পিকনিকে যান ওই কর্মকর্তা। এ সময় বন্ধুর সঙ্গে সেলফি তুলতে গেলে হঠাৎ পানিতে পড়ে যায় ফোনটি। এর পরই শুরু হয় খোঁজাখুঁজি। পানিতে নেমেও না পেয়ে নির্দেশ নেওয়া হয় পাশের খালে সব পানি সেচে ফেলার। অবশ্য পরে সামাজিক মাধ্যমে এসে তার এই কাণ্ডের সাফাইও গান তিনি।

রাজেশ বিশ্বাস বলেন, যেখানে মোবাইলটা পড়ে গিয়েছিল সেখানে ১০ ফিটের মতো গভীর ছিল। পরে আমি সেচ বিভাগ থেকে ৪ ফুটের মতো পানি ফেলে দেওয়ার অনুমতি পাই। নিজ খরচেই সেচের উদ্যোগ নেই। এই পানি কোনো কাজেই আসছিল না।

রাজেশ বিশ্বাসের দাবি, তার মোবাইলে স্পর্শকাতর অনেক সরকারি তথ্য ছিল। তাই একজন ঊর্ধ্বতন কর্মকর্তার মৌখিক নির্দেশে তিনি জলাধারের পানি সেচের নির্দেশ দিয়েছিলেন। বলা হচ্ছে, এই পানি দিয়ে অন্তত ৬০০ একর জমিতে সেচ দেওয়া সম্ভব।

অবশ্য সেচের একপর্যায়ে পানি সম্পদ অধিদপ্তরের এক কর্মকর্তা এসে কার্যক্রম বন্ধ করেন। এদিকে ক্ষমতার অপব্যবহার করে সরকারি সম্পদের ক্ষতিসাধন করায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে এমনকি ওই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দেওয়া হয়েছে তদন্তের নির্দেশ।

জানা যায়, এতকিছুর পর স্যামস্যাং ব্র্যান্ডের ১ লাখ রুপি দামের স্মার্ট ফোনটি উদ্ধার হলেও সেটি আর চালু হয়নি।

সরকারি কর্মকর্তা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close