• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

ইউক্রেন রুশ নাগরিকদের ভয় দেখাতে চাইছে: পুতিন

প্রকাশ:  ৩১ মে ২০২৩, ১০:৩৪
আন্তর্জাতিক ডেস্ক

মস্কোতে ড্রোন হামলার মাধ্যমে ইউক্রেন রুশ নাগরিকদের ভয় দেখাতে চাইছে বলে অভিযোগ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। মঙ্গলবার (৩০ মে) মস্কোর আবাসিক এলাকায় ড্রোন হামলার পর তিনি এ কথা বলেন। খবর: বিবিসি।

ভ্লাদিমির পুতিন বলেন, বেসামরিকদের নিশানা করা হয়েছে; কিন্তু আকাশ প্রতিরক্ষাব্যবস্থা সন্তোষজনকভাবে হুমকি মোকাবিলা করেছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, অন্তত আটটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে। এগুলো আবাসিক ভবনে বিধ্বস্ত হয়ে সামান্য ক্ষয়ক্ষতি ঘটিয়েছে। তবে ইউক্রেন এসব হামলার দায় অস্বীকার করেছে।

গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়ার অভিযান শুরু হওয়ার পর এ প্রথম মস্কোর আবাসিক এলাকায় ড্রোন হামলার ঘটনা ঘটলো।

মস্কোর মেয়র সের্গেই সবিয়ানিন বলেন, কেউ গুরুতর আহত হয়নি। বেশ কয়েকটি ড্রোন শহরের পশ্চিমাঞ্চলীয় শহরতলিতে ভূপাতিত হয়েছে। এখানে সিনিয়র কর্মকর্তারা বসবাস করেন।

পুতিন বলেন, সম্প্রতি ইউক্রেনের সামরিক সদরদফতরে রুশ হামলার পাল্টা পদক্ষেপ হিসেবে মস্কোতে এ হামলা চালানো হয়েছে। কিয়েভের শাসকরা ভিন্নপথ ধরেছে। তারা রাশিয়াকে ভয় দেখানোর পথে হাঁটছে; রুশ নাগরিকদের ভয় দেখাতে চাইছে এবং আবাসিক ভবনে ড্রোন হামলা চালিয়েছে।

তিনি বলেন, নিশ্চিতভাবে এটি সন্ত্রাসী কর্মকাণ্ডের ইঙ্গিত। এমন কিছুর পাল্টা পদক্ষেপ নিতে তারা আমাদের উসকানি দিচ্ছে।

তবে বিবিসি স্বাধীনভাবে এ ধরনের কোনো হামলা হয়েছে কিনা তা যাচাই করতে পারেনি। বিবিসির পক্ষ থেকে পুতিনের রুশ হামলার দাবির সত্যতাও যাচাই করা সম্ভব হয়নি।

এর আগে, মস্কোর গভর্নর আন্দ্রেই ভরোবায়োভ তার টেলিগ্রাম চ্যানেলে বলেন, মস্কোর দিকে অগ্রসর হওয়ার পথেই বেশ কয়েকটি ড্রোনকে ভূপাতিত করা হয়েছে। তবে কে বা কারা এ ড্রোন হামলা চালিয়েছে, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ভয়,ইউক্রেন,নাগরিক,ভ্লাদিমির পুতিন,রাশিয়া,প্রেসিডেন্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close