• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রেল দুর্ঘটনায় দোষীদের কঠোর শাস্তি দেওয়া হবে: মোদি

প্রকাশ:  ০৩ জুন ২০২৩, ২২:৪৩
আন্তর্জাতিক ডেস্ক

ওড়িশার বালাসোরের ভয়াবহ রেল দুর্ঘটনায় দোষীদের কঠোর শাস্তি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার (৩ জুন) সন্ধ্যায় দুর্ঘটনাস্থল পরিদর্শন করে তিনি এ কথা বলেন।

নরেন্দ্র মোদি বলেন, এ মর্মান্তিক দুর্ঘটনায় যারা তাদের পরিবারের সদস্যদের হারিয়েছে সরকার তাদের পাশে আছে। দুর্ঘটনাটি অত্যন্ত বেদনাদায়ক। সরকার আহতদের চিকিৎসা সহায়তা দিতে বিন্দুমাত্র কার্পণ্য করবে না। এটি একটি ভয়াবহ দুর্ঘটনা। এর প্রতিটি দিক খতিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

দুই দশকেরও বেশি সময়ের মধ্যে দেশের সবচেয়ে ভয়াবহ রেল দুর্ঘটনায় অন্তত ২৮৮ জন নিহত ও ৮০০ জন আহত হয়েছেন।

শনিবার সন্ধ্যায় ভুবনেশ্বর থেকে প্রায় ১৭০ কিলোমিটার উত্তরে বালাসোর জেলার বাহানাগা বাজার স্টেশনে দুর্ঘটনাস্থলের কাছে মোদি একটি বিমান বাহিনীর হেলিকপ্টারে অবতরণ করেন। দুর্ঘটনায় আহতদের সঙ্গে দেখা করতে তিনি বালাসোর জেলা হাসপাতালে যান।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন মন্ত্রিসভার সহকর্মী কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ও শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র।

প্রধানমন্ত্রী ঘটনাস্থল থেকে মন্ত্রিপরিষদ সচিব ও স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন। তাদের তিনি দুর্ঘটনায় আহতদের এবং তাদের পরিবারের জন্য প্রয়োজনীয় সব সহায়তা নিশ্চিত করতে বলেন।

প্রধানমন্ত্রী বলেন, শোকাহত পরিবারগুলো যাতে অসুবিধার সম্মুখীন না হয় এবং ক্ষতিগ্রস্তরা তাদের প্রয়োজনীয় সহায়তা পেতে থাকে তা নিশ্চিত করার জন্য বিশেষ যত্ন নেওয়া উচিত।

শুক্রবার (২ জুন) সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে ওড়িশার বালেসোর জেলার বাহাঙ্গা বাজার এলাকায় তিন ট্রেনের ভয়ংকর দুর্ঘটনাটি ঘটে। ট্রেনগুলোর একটি শালিমার থেকে চেন্নাইগামী সেন্ট্রাল করমন্ডল এক্সপ্রেস, অপরটি বেঙ্গালুরু থেকে হাওড়াগামী সুপারফাস্ট এক্সপ্রেস এবং অন্যটি মালবাহী ছিল।

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, দুর্ঘটনাস্থলের আশপাশে যেসব সেনা ঘাঁটি রয়েছে সেখান থেকে জওয়ানদের সহায়তা কাজে যেতে বলা হয়েছে। তারা সেখানে উদ্ধার অভিযান, আহতদের চিকিৎসা দেবে। ইস্টার্ন কমান্ড থেকে সেনা মেডিকেল এবং ইঞ্জিনিয়ারিং দল, অ্যাম্বুলেন্স ও প্রয়োজনীয় সরঞ্জামাদিও মোতায়েন করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শাস্তি,কঠোর,রেল দুর্ঘটনা,নরেন্দ্র মোদি,প্রধানমন্ত্রী,ভারত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close