• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

গণতন্ত্রকে রক্ষায় আবারো ভোটে লড়বেন বাইডেন

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৪
আন্তর্জাতিক ডেস্ক

আবারো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি। কারণ, গণতন্ত্র ঝুঁকিতে আছে। ডোনাল্ড ট্রাম্প ও তার রিপাবলিকানরা যুক্তরাষ্ট্রের গণতন্ত্রকে ধ্বংস করতে বদ্ধপরিকর।

স্থানীয় সময় সোমবার (১৮ সেপ্টেম্বর) নিউইয়র্কে ব্রডওয়ে থিয়েটারের তহবিল সংগ্রহ অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

জো বাইডেন বলেন, তিনি স্বৈরশাসকদের কাছে মাথা নোয়াবেন না। তিনি ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, তার মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন (এমএজিএ) স্লোগানটি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মতোই।

বিগত ২০২০ সালের নির্বাচনে জো বাইডেন ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করেছিলেন এবং আগামী বছর অনুষ্ঠেয় নির্বাচনে যদি ট্রাম্প আবার রিপাবলিকান প্রার্থী হন, তাহলে এ দু’জনকে দ্বিতীয়বারের মতো ভোটযুদ্ধে অবতীর্ণ হতে দেখা যাবে। ট্রাম্প ইতিমধ্যেই ঘোষণা দিয়েছেন, তিনি নির্বাচনে লড়বেন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমি যখন চার বছর আগে প্রেসিডেন্ট পদে দাঁড়িয়েছিলাম এবং বলেছিলাম যে আমরা আমেরিকার আত্মার জন্য লড়াই করছি। সে লড়াই এখনো চলছে।

৮০ বছর বয়স্ক বাইডেন বলেন, এখন আত্মসন্তুষ্টির সময় নয় এবং সে জন্যই তিনি পুনর্নির্বাচনের জন্য প্রার্থী হচ্ছেন।

তিনি বলেন, আসুন আমরা কাজটা শেষ করি। আমি জানি, আমরা পারবো।

মার্কিন প্রেসিডেন্ট ‘ম্যাগা চরমপন্থীদের’ প্রতি নিন্দা জানিয়ে রিপাবলিকান মঞ্চগুলোকে আমেরিকার স্বাধীনতার প্রতি হুমকি বলে বর্ণনা করেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জো বাইডেন,মার্কিন প্রেসিডেন্ট,নির্বাচন,গণতন্ত্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close