• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

স্পেনের নৈশক্লাবে আগুন : নিহত ১৩

প্রকাশ:  ০১ অক্টোবর ২০২৩, ২০:৩৮
আন্তর্জাতিক ডেস্ক

একটি স্প্যানিশ নৈশক্লাবে স্থানীয় সময় রবিবার ভোরের অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে কমপক্ষে ১৩ জন হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। উদ্ধারকর্মীরা এখনো কাজ চালিয়ে যাওয়ায় এর সংখ্যা আরো বাড়ার আশঙ্কা করছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে জরুরি পরিষেবা বলেছে, অগ্নিনির্বাপকের কর্মীরা ঘটনাস্থলে কাজ চালিয়ে যাচ্ছেন। আরো ক্ষতিগ্রস্তদের মানুষকে খুঁজে পাওয়ার আশঙ্কার কথাও তারা স্বীকার করেছে।

মরসিয়ার মেয়র হোসে বালেস্তা বলেছেন, স্থানীয় সময় ভোর ৬টার দিকে ভয়াবহ আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা সকাল ৭টায় ঘটনাস্থলে গিয়ে পৌছালে সকাল ৮টার মধ্যে লাগা আগুন নেভাতে সক্ষম হয়।

জরুরি পরিষেবা প্রকাশিত ছবি অনুসারে, আগুন লাগা নৈশক্লাবটির নাম ‘টিট্রে’, যা ‘ফন্ডা মিলাগ্রোস’ নামেও পরিচিত। ছবিতে পানির পাইপ দিয়ে স্প্রে করতে ও ভবনের ছাদ থেকে ঘন ধোঁয়া উপরে উঠতে দেখা যায়।

এদিকে অগ্নিকাণ্ডে চারজন আহত হয়েছে জানিয়ে কর্তৃপক্ষ বলেছে, তাদের সবাই ধোঁয়ায় শ্বাস নেওয়ায় অসুস্থতায় ভুগছেন। আহতদের মধ্যে ২২ এবং ২৫ বছর বয়সী দুই নারী ও বছর চল্লিশের দুই পুরুষ রয়েছেন।

জন্মদিনের অনুষ্ঠান

পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, শনিবার রাতে ওই ক্লাবে জন্মদিনের অনুষ্ঠান চলছিল। ওন্ডা আঞ্চলিক ডি মরসিয়া রেডিওকে জাতীয় পুলিশের মুখপাত্র দিয়েগো সেরাল বলেছেন, প্রাথমিক তথ্য অনুযায়ী, নৈশক্লাবের প্রথম তলায় আগুনের সূত্রপাত হয়, যার নিচে আরো একটি তলা রয়েছে।

পুলিশ এক্সে জানিয়েছে, ফরেনসিক ও বিচার বিভাগীয় পুলিশ বিশেষজ্ঞদের অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানের জন্য মরসিয়ার নৈশক্লাবে মোতায়েন করা হয়েছে।

প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ অগ্নিকাণ্ডের শিকার ও তাদের স্বজনদের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন। শহরের টাউন হল আগে বলেছিল, তারা দুর্ঘটনার জন্য গভীরভাবে অনুতপ্ত ও ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানাচ্ছে।

এই ছাড়া মেয়র তিন দিনের শোক পালন করা হবে বলে ঘোষণা করেছেন ও নিহতদের স্বজনদের জন্য একটি সংবর্ধনার ঘাঁটি স্থাপন করা হবে বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, ২০১৭ সালে স্পেনের হলিডে দ্বীপ টেনেরিফের একটি মানুষ ভর্তি নৈশক্লাবে একটি মেঝে ধসে ৪০ জন আহত হয়েছিল।

আহতরা ফ্রান্স, ব্রিটেন, বেলজিয়ামসহ কয়েকটি দেশের নাগরিক। এর আগে ১৯৯০ সালে স্পেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর জারাগোজার একটি নৈশক্লাবে আগুন লেগে প্রায় ৪৩ জন মারা যায়।

সূত্র : এএফপি

স্পেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close