• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৪, আহত শতাধিক

প্রকাশ:  ১২ অক্টোবর ২০২৩, ১০:৫৪
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের বিহারে ট্রেন দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন, আহত হয়েছেন শতাধিক। স্থানীয় সময় বুধবার (১১ অক্টোবর) রাতে দিল্লি থেকে আসামে যাওয়ার পথে ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনায় ওই ট্রেনের ২১টি বগি লাইনচ্যুত হয়। খবর: এনডিটিভি।

প্রতিবেদনে এনডিটিভি এক কর্মকর্তার বরাতে জানায়, বুধবার রাত রাত সাড়ে ৯টার পর বিহারের নর্থ ইস্ট এক্সপ্রেস ট্রেনটি রঘুনাথপুর স্টেশনের কাছাকাছি স্থানে এসে দুর্ঘটনার কবলে পরে। ট্রেনটি দিল্লির আনন্দ বিহার টার্মিনাস থেকে যাত্রা শুরু করে আসামের গুয়াহাটির কাছে কামাখ্যা যাচ্ছিল।

ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে এনডিটিভিকে জানিয়েছেন যে, জাতীয় এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর দলগুলো ঘটনাস্থলে পৌঁছেছে। আহতদের পাটনার এইমস-এ নিয়ে যাওয়া হবে বলেও জানান তিনি।

এ ছাড়া দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, স্বাস্থ্য বিভাগ এবং বক্সার ও ভোজপুরের জেলা আধিকারিকদের দ্রুত ত্রাণ ও উদ্ধার কাজ করার নির্দেশ দিয়েছেন বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব।

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার কার্যালয়ও বলেছে, তারা রঘুনাথপুরে ট্রেনটির ‘দুর্ভাগ্যজনক লাইনচ্যুত হওয়ার ঘটনাটি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে’। এছাড়া বক্সারের জেলা কর্তৃপক্ষ এবং অন্যান্য সংস্থার সাথে যোগাযোগ করার কথাও জানিয়েছে আসামের মুখ্যমন্ত্রীর কার্যালয়।

কী কারণে এই দুর্ঘটনা ঘটল তা এখনও জানা না গেলেও, প্রাথমিক তদন্তের পর ভারতীয় রেলের পক্ষ জানানো হয়েছে, ট্রেনের ২১টি কামরাই লাইনচ্যুত হয়েছে। এর মধ্যে চারটি কামরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শতাধিক,আহত,ভারত,ট্রেন,দুর্ঘটনা,নিহত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close