• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

হামাসকে ধ্বংস করাই ইসরায়েলি সেনাবাহিনীর লক্ষ্য: কনরিকাস

প্রকাশ:  ১৪ অক্টোবর ২০২৩, ১২:৩৫
আন্তর্জাতিক ডেস্ক

হামাসকে ধ্বংস ও তাদের সামরিক সক্ষমতা গুঁড়িয়ে দেওয়াই ইসরায়েলের সামরিক বাহিনীর লক্ষ্য বলে মন্তব্য করেছেন বাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল জনাথন কনরিকাস। শনিবার (১৪ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

গাজায় পরবর্তী অভিযানের জন্য উপত্যকার চারপাশে ইসরায়েলের রিজার্ভ সেনারা প্রস্তুতি নিচ্ছে বলে উল্লেখ করেছেন মুখপাত্র। তিনি বলেন, এ অভিযানের লক্ষ্য একেবারে স্পষ্ট। যুদ্ধ শেষে হামাস আর কখনো ইসরায়েলের সেনা বা বেসামরিকদের ক্ষতি করতে পারবে না।

লেবানন সীমান্তে উত্তেজনা নিয়ে কনরিকাস বলেন, হিজবুল্লাহ যোদ্ধারা আমাদের সেনাবাহিনীর ওপর ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিলো। সেখানে সংক্ষিপ্ত সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি শেষ পর্যন্ত শান্ত হয়েছে।

উত্তর গাজার বেসামরিকদের ২৪ ঘণ্টার মধ্যে দক্ষিণে সরে যাওয়ার নির্দেশের বিষয়ে কনরিকাস বলেন, আমরা কিছু স্পষ্ট করতে চাই। গাজার বেসামরিক ফিলিস্তিনিরা আমাদের শত্রু নন। আমরা তাদেরকে শত্রু হিসেবে নিশানা করি না। আমরা সঠিক কাজ করার চেষ্টা করছি, আমরা ঝুঁকি ন্যূনতম করতে তাদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছি।

তিনি বলেন, এসব কিছুর জন্য হামাস দায়ী। আমরা পরিস্থিতিতে সাড়া দিচ্ছি। আমরা বেসামরিক বা তাদের অবকাঠামোতে হামলা না করার চেষ্টা করছি।

এদিকে ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত অষ্টম দিনে গড়িয়েছে। হামাসের হামলায় এখন পর্যন্ত এক হাজার ৩০০ ইসরায়েলি নিহত হয়েছেন। অপর দিকে ইসরায়েলি বোমা হামলায় দুই হাজারের কাছাকাছি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

লক্ষ্য,সেনাবাহিনী,হামাস,ধ্বংস,ইসরায়েল,জনাথন কনরিকাস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close