• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গাজায় ১৩ দিনে ১৫০০ শিশুকে হত্যা করলো ইসরায়েল

প্রকাশ:  ২০ অক্টোবর ২০২৩, ০৯:৩৩
আন্তর্জাতিক ডেস্ক

হামাসের বিরুদ্ধে প্রতিশোধমূলক আক্রমণে ইসরায়েলের হামলায় অবরুদ্ধ গাজা স্ট্রিপে ১৩ দিনে ১ হাজার ৫২৫ শিশু প্রাণ হারিয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার এ তথ্য জানায়। খবর বিবিসির

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ইসরায়েলের নির্বিচার বিমান হামলায় এখন পর্যন্ত ৩ হাজার ৭৮৫ জন ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এর মধ্যে নারী রয়েছেন ১ হাজারেরও বেশি।

অপরদিকে, হামাসের হামলায় ১ হাজার ৪০০ জনের বেশি মানুষ নিহত হয়েছে বলে ইসরায়েলের পক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়া ইসরায়েল থেকে ২০৬ জনকে অপহরণ করে হামাস গাজায় জিম্মি করে রেখেছে বলে ইসরায়েল দাবি করছে।

এদিকে উত্তর গাজার জাবালিয়া রিফিউজি ক্যাম্পে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ১৮ ফিলিস্তিনি নিহত হয়েছে। ফিলিস্তিনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বৃহস্পতিবার রাতে আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

এছাড়া, মধ্য গাজার একটি আবাসিক ভবন এবং একটি গির্জা প্রাঙ্গণে হামলা চালিয়েছে ইসরায়েল। পৃথক এ দুটি হামলায় আরও অন্তত ১২ জন নিহত হয়েছে এবং ৪০ জনের বেশি আহত হয়েছে।

ফিলিস্তিনি সংবাদমাধ্যম ওয়াফা জানিয়েছে, আজ বৃহস্পতিবারও গাজা ও অধিকৃত পশ্চিম তীরে উল্লেখ সংখ্যক ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এরমধ্যে মিসর সীমান্তবর্তী রাফায় ক্ষেপণাস্ত্র হামলায় বিভিন্ন পরিবারের ৩০ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অনেকে। তাদের আবু ইউসুফ আল-নাজ্জার হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ইসরায়েলি বিমানবাহিনী রাফাহর আল-মাসরি টাওয়ারের উপরে বোমা ছুড়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ইসরায়েল,হত্যা,গাজা,শিশু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close