• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাশিয়া সীমান্তে কিয়েভের হামলার অভিযোগ

প্রকাশ:  ১২ নভেম্বর ২০২৩, ১৭:৪৯
নিজস্ব প্রতিবেদক

ইউক্রেনকে ব্রায়ানস্ক এবং বেলগোরোডের সীমান্ত অঞ্চলে ধারাবাহিক হামলা চালানোর জন্য অভিযোগ তুলেছে রাশিয়া।স্থানীয় সময় রবিবার এ হামলা করা হয়েছে বলে দাবি করে রাশিয়া। হামলায় ট্রেনের পাঁচটি বগি ক্ষতিগ্রস্ত ও একজন আহত হয়েছে বলে জানিয়েছে তারা।

জুনের শুরুতে ইউক্রেনের পাল্টা আক্রমণ শুরুর পর সাম্প্রতিক মাসগুলোতে রাশিয়ার ভূখণ্ডে ইউক্রেনের হামলা বেড়েছে। মস্কো বলেছে, তারা ইউক্রেনের একটি হামলার তদন্ত শুরু করবে।

সেই হামলায় ইউক্রেনীয় সীমান্তবর্তী একটি গ্রামে একজন বেসামরিক নাগরিককে আহত হয়েছেন। তবে তারা এ সম্পর্কে নির্দিষ্ট করে আর কোনো তথ্য দেয়নি।

বেলগোরোডের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেছেন, শনিবার এই অঞ্চলের বেশ কয়েকটি জায়গায় ড্রোন ও ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। অধিকাংশ ক্ষেত্রেই কোনো ক্ষতি হয়নি।

তবে ইউক্রেন সীমান্ত থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে ভ্যালুইকি শহরে তিনটি বাড়ি ও ট্রেনের পাঁচটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে।

গ্ল্যাডকভ আরো জানান, বিদ্যুতের লাইনগুলোতে আঘাত করায় সাময়িকভাবে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে।

এই ছাড়া রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে, তারা একটি ‘সন্ত্রাসী হামলার’ প্রচেষ্টা প্রতিরোধ করার সময় এই অঞ্চলে দুটি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে।

অন্যদিকে কিয়েভ বলেছে, মস্কোর একটি হামলায় খেরসনের দক্ষিণাঞ্চলে ৬৪ বছর বয়সী একজন ব্যক্তির মৃত্যু এবং তার স্ত্রী আহত হয়েছে।

ইউক্রেনের কর্মকর্তারা শনিবার খেরসন শহর পুনরুদ্ধারের বার্ষিকী উদযাপনের সময় বলেছেন, আঞ্চলিক রাজধানী এক বছর আগে মুক্ত হলেও রুশ গোলাবর্ষণের লক্ষ্যবস্তু রয়ে গেছে।

সূত্র : এএফপি

রাশিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close