• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ব্যর্থতার কথা স্বীকার করেছেন নেতানিয়াহু

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০২৩, ১৭:৩৪
নিজস্ব প্রতিবেদক

ফিলিস্তিনের গাজা উপত্যকায় বেসামরিক মানুষের প্রাণহানি ঠেকাতে ইসরায়েলি সামরিক বাহিনী যথাসাধ্য চেষ্টা করছে। তবে তাদের সেই প্রচেষ্টা ব্যর্থ হয়েছে বলে স্বীকার করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনায়ামিন নেতানিয়াহু বলেছেন।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) মার্কিন টিভি চ্যানেল সিবিএস নিউজকে দেওয়া সাক্ষাৎকারে নেতানিয়াহু এসব কথা বলেছেন।

বেনায়ামিন নেতানিয়াহু বলেন, যে কোনো বেসামরিক মানুষের মৃত্যু দুঃখজনক। আমরা বেসামরিক মানুষকে যুদ্ধের বাইরে রাখতে যথাসাধ্য চেষ্টা করছি। তবে হামাস এটা মান্য করছে না। তারা মানুষকে এর মধ্যে রাখতে সব কিছু করছে।

নেতানিয়াহু বলেন, তাই আমরা লিফলেট বিতরণ করেছি। আমরা তাদের ফোনে কল করেছি ও বলেছি,এখান থেকে চলে যান। অনেকে চলেও গেছে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী আরো বলেন, বেসামরিক মানুষের প্রাণহানি সর্বনিম্ন পর্যায়ে রেখেই আমরা আমাদের কাজ সম্পন্ন করার চেষ্টা করব। আমরা এটাই করার চেষ্টা করছি। দুর্ভাগ্যবশত, আমরা এই চেষ্টায় সফলতা পাইনি।

এর আগে, গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরায়েলে নজিরবিহীন হামলা চালিয়ে ১২০০ ইসরায়েলি নাগরিক হত্যার পাশাপাশি দুই শতাধিক ইসরারেয়লি এবং বিদেশি নাগরিককে জিম্মি করে নিয়ে আসে হামাস। এই দিন থেকেই হামাসকে নিশ্চিহ্নের নামে গাজায় হামলা চালাচ্ছে ইসরায়েল। এক মাসের বেশি সময় ধরে চলা ইসরায়েলি হামলায় ১১ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের মধ্যে সাড়ে সাত হাজারের বেশি নারী এবং শিশু রয়েছে।

গাজায় হাজার হাজার মানুষ হত্যার প্রতিবাদ এবং যুদ্ধবিরতির দাবিতে বিশ্বজুড়ে প্রতিদিন লাখ লাখ মানুষ বিক্ষোভ-সমাবেশ করলেও তা আমলে নিচ্ছে ইসরায়েল ও তার পশ্চিমা মিত্ররা।

বেনিয়ামিন নেতানিয়াহু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close