• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আবারো গ্রেফতার হলেন ইমরানের ঘনিষ্ঠ সহযোগী কুরেশি

প্রকাশ:  ২৭ ডিসেম্বর ২০২৩, ১৮:০৫
পূর্বপশ্চিম ডেস্ক

রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের (সাইফার) মামলায় জামিনের পর পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশিকে আবারো গ্রেফতার করা হয়েছে।

আজ বুধবার আদিয়ালা জেলের সামনে থেকে তাকে আবারো গ্রেফতার করা হয়। খবর ডনের।

টেলিভিশনে প্রচারিত ফুটেজে দেখা গেছে, গ্রেফতারের সময় কুরেশি পুলিশি কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছিলেন। এরপর পাঞ্জাব পুলিশের পোশাক পরা এক কর্মকর্তা তাকে পুলিশের গাড়িতে ওঠান। কুরেশির দলের পক্ষ থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে টেলিভিশনের ফুটেজগুলো প্রকাশ করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা যখন কুরেশিকে জোর করে নিয়ে যাচ্ছিলেন, তখন তিনি বারবার বলছিলেন, তাকে ‘অবৈধভাবে’ গ্রেফতার করা হচ্ছে। পুলিশ সুপ্রিমকোর্টের আদেশ নিয়ে তামাশা করছে বলেও অভিযোগ করেন এই পিটিআই নেতা।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে প্রকাশিত এক পোস্টে পিটিআই জানিয়েছে, সাইফার মামলায় জামিনে ছাড়া পাওয়ার পর কুরেশিকে আদিয়ালা জেলের সামনে থেকে আবারো গ্রেফতার করা হয়েছে। কুরেশিকে ১৫ দিন আটক রাখার জন্য রাওয়ালপিন্ডির ডেপুটি কমিশনার গতকাল মঙ্গলবার যে আদেশ জারি করেছেন, সেটিও প্রত্যাহার করা হয়েছে।

এর আগে গত শুক্রবার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার ঘনিষ্ঠ সহযোগী কুরেশিকে সাইফার মামলায় জামিন দেওয়া হয়। তাদের প্রত্যেককে ১০ লাখ রুপি মুচলেকা দিতে বলা হয়েছে।

গতকাল কুরেশির পরিবার মুচলেকার টাকা শোধ করতে আদিয়ালা কারাগারে যান। তবে তারা জামিনে মুক্তির আদেশনামা হাতে পাওয়ার আগেই জানতে পারেন, রাওয়ালপিন্ডির উপকমিশনার হাসান ওয়াকার কুরেশিকে ১৫ দিন আটক রাখার আদেশ দিয়েছেন।

গত বছরের এপ্রিলে দেশটির পার্লামেন্টেবিরোধী দলগুলোর আনা অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। এরপর তার বিরুদ্ধে শতাধিক মামলা করা হয়েছে। দুর্নীতিসহ কয়েকটি মামলায় গ্রেফতার হয়ে ইমরান এখন রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দি আছেন।

পাকিস্তান,পিটিআই
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close