• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পশ্চিমবঙ্গে বাংলাদেশি জাহাজে আগুন

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২৪, ০০:৩২
পূর্বপশ্চিম ডেস্ক

পশ্চিমবঙ্গের মুড়িগঙ্গা নদীতে একটি বাংলাদেশি পণ্যবাহী জাহাজে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (৬ ডিসেম্বর) সকালে পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপের লট নম্বর-৮ লাগোয়া সুন্দরবন হলদিয়া চ্যানেলে দাঁড়িয়ে থাকা অবস্থায় জাহাজটিতে আগুন লাগে। খবর এনডিটিভির

খবরে বলা হয়েছে, প্রাথমিকভাবে জাহাজের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু আগুন দ্রুত ছড়াতে থাকলে দমকল বাহিনীকে খবর দেওয়া হয়।

পরে দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। পরে হারউড পয়েন্ট কোস্টাল থানার পুলিশও ঘটনাস্থলে পৌঁছায়। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলা পুলিশ সুপারের অফিসের পেছনে মুড়িগঙ্গা নদীর চরে দাঁড়িয়ে থাকা জাহাজটিতে মেরামতের কাজ চলছিল। এর জন্য সেখানে প্রচুর গ্যাসের সিলিন্ডার রাখা ছিল। এছাড়া জাহাজের মধ্যে জ্বালানিও ছিল।

শনিবার সকালে মেরামতের সময় আগুনের ফুলকি থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ইঞ্জিন থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে।

জাহাজটিতে প্রায় ছয় মাস ধরে মেরামতের কাজ চলছিল উল্লেখ করে প্রত্যক্ষদর্শী সুখদেব দাশ বলেন, হঠাৎ দেখি আগুন বেরোচ্ছে। এরপর দমকল বাহিনী এসে আগুন নেভানোর চেষ্টা করে।

খোঁজ নিয়ে জানা যায়, পণ্যবাহী এ জাহাজটির আন্ডার গ্রাউন্ডে প্রচুর তেল আছে। একইসঙ্গে জাহাজটিতে মেরামতের কাজ চলার কারণে প্রচুর পরিমাণে গ্যাসের সিলিন্ডারও আনা হয়েছে। এমন অবস্থায় আগুনের ঘটনাটি গোটা উপকূলে রীতিমতো আতঙ্ক সৃষ্টি করে। জাহাজটিতে মোট ১১ জন ক্রু মেম্বার ছিল তারা সবাই সুরক্ষিত আছেন।

পশ্চিমবঙ্গ,বাংলাদেশি,জাহাজ,আগুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close