• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

শিক্ষক কাওছার আলীর বরখাস্তাদেশ বাতিলের দাবি নওগাঁ শিক্ষক সমিতির

প্রকাশ:  ২৮ এপ্রিল ২০২৪, ১৪:০২
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

জাতীয় শিক্ষক নেতা মো. কাওছার আলী শেখের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ করাসহ নানা অভিযোগে প্রথমে প্রতিষ্ঠান কাওছারকে বরখাস্ত এবং সম্প্রতি ঢাকা শিক্ষা বোর্ডের আপিল ও আরবিট্রেশন কমিটি চূড়ান্ত বরখাস্ত অনুমোদন করে। সেই বরখাস্ত আদেশ প্রত্যাহারের দাবী জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি নওগাঁর সদস্যরা। শনিবার বিকেলে জেলা শিক্ষক সমিতির অভিষেক অনুষ্ঠানে এই দাবী জানান জেলা শিক্ষক সমিতির নেতারা।

নব-গঠিত শিক্ষক সমিতির অভিষেক অনুষ্ঠানে শিক্ষক নেতারা বলেন, ঢাকার ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান সবুজ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক কাওছার আলী শেখকে ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি বিধিবহির্ভূত ও ষড়যন্ত্রমূলক ভাবে বরখাস্ত করেছেন। নিরপেক্ষভাবে যাচাই-বাছাই না করে ম্যানেজিং কমিটির বরখাস্তের সিদ্ধান্ত ঢাকা বোর্ড কর্তৃক অনুমোদন পাওয়ার কারণে সারাদেশের ন্যায় নওগাঁর এমপিওভুক্ত শিক্ষকরা অত্যন্ত ব্যথিত ও মর্মাহত। অনতিবিলম্বে এই জাতীয় নেতার বহিষ্কারাদেশ বাতিল করে স্বপদে যোগদান করে নেওয়ার দাবি জানান জেলা শিক্ষক সমিতির নেতারা।

বাংলাদেশ শিক্ষক সমিতি নওগাঁর সভাপতি সেন্টাল গালর্স স্কুলের প্রধান শিক্ষক মো. মোহাতাবের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিক্ষক সমিতি সাধারণ সম্পাদক ও রাণীনগর উপজেলার মধুপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল গফুর প্রাং।

এছাড়াও উপস্থিত ছিলেন এগারোটি উপজেলার বার হাজার শিক্ষক কর্মচারীদের সমন্বয়ে ৬৭ সদস্যের জেলা কমিটির প্রতিটি উপজেলায় একজন সহ-সভাপতি, এগারোজন সাংগঠনিক সম্পাদক, দপ্তর ও সহদপ্তর সম্পাদক, তিনজন, ক্রীড়া সম্পাদক ও সহক্রীড়া সম্পাদক, দুইজন প্রচার ও প্রকাশনা সম্পাদক। দুইজন শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক, দুইজন বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক, দুইজন কোষাধ্যক্ষ সম্পাদক, তথ্য ও প্রযুক্তি সহসম্পাদক দুইজন, নির্বাহী কমিটির সদস্য বিশজন প্রমুখ।

শিক্ষক সমিতি,বহিস্কারাদেশ,নওগা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close