• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

হামলার উচিত জবাব দেয়ার হুশিয়ারি হুতিদের

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২৪, ২৩:৪৫
নিজস্ব প্রতিবেদক

ইয়েমেনের ইরান সমর্থিত হুতি বিদ্রোহীদের সামরিক স্থাপনায় যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের বিমান হামলায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে সংগঠনটি। হামলাকারিদের প্রতি কঠিন প্রতিশোধ নেয়ার হুশিয়ারি দিয়ে হুতি নেতারা বলেছেন, ইসরাইলগামী কোন জাহাজকে লোহিত সাগরে ঢুকতে দেয়া হবে না।

হুতি গোষ্ঠীর নেতা আবদেল মালিক আল হুতি শুক্রবার এক বিবৃতিতে বলেছেন, তাদের উপর কোন হামলা প্রতিক্রিয়া ছাড়া হকে না। ইঙ্গো-মার্কিন হামলার সমুচিত জবাব দেয়া হবে এবং লোহিত সাগরে চলাচলকারি ইসরাইল সংশ্লিষ্ট জাহাজে হামলা আরও তীব্র করা হবে।

তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, আমেরিকা এবং ব্রিটিশরা ২০টির মতো ড্রোন আর কয়েকটি মিসাইল দিয়ে যে হামলা চালিয়েছে, তারচেয়ে অনেক বেশি শক্তিশালী জবাব দেয়া হবে। তিনি দাবি করেন, হামলার সময়ই হুতিরা লোহিত সাগরে ইসরাইল সংশ্লিষ্ট জাহাজা তারা ড্রোন এবং মিসাইল হামলা চালিয়েছে।

আবদেল মালিক আল হুতি বলেন, আমরা ইসরাইলের সাথে যুক্ত জাহাজগুলোকে লক্ষ্যবস্তু করতে আরও দৃঢ়প্রতিজ্ঞ এবং আমরা এটি থেকে পিছপা হব না। তিনি জানান, ইয়েমেন বিদেশি হামলার চালাতে গোটা বিশ্বকে এর পরিণতি ভোগ করতে হবে। জায়নবাদিদের বিরুদ্ধে যুদ্ধ আরও জোরালো হবে।

এর আগে আরকে হুতি কর্মকর্তা আবদুল কাদের আল-মোরতাদা এক্স অ্যাকাউন্টে দেয়া এক পোস্টে বলেন, মার্কিন-জায়নবাদী-ব্রিটিশ আগ্রাসনকারীরা ইয়েমেনের রাজধানী সানা, হোদেইদাহ গভর্নরেট, সাদা এবং ধামারে হামলা চালিয়েছে। যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ৭৩টি বিমান হামলায় তাদের পাঁচ যোদ্ধা নিহত হয়েছে।

তিনি বলেন, হুতি গোষ্ঠীর কমান্ড সেন্টার, গোলাবারুদের মজুদ এবং প্রতিরক্ষা ব্যবস্থার ১৬টি নিশানায় হামলা করা হয়েছে। তারা এসব হামলার উপযুক্ত জবাব দেবে, সেটা খুব শিগগিরই দেখতে পারে গোটা বিশ্ব।

লোহিত সাগরে চলাচল করা জাহাজগুলোর ওপর হুতিদের হামলার জবাবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য ইয়েমেনের হুতি অবস্থানে হামলা চালায়। ইয়েমেন জুড়ে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের জঙ্গি বিমান, জাহাজ এবং সাবমেরিন থেকে এই হামলা চলে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইয়েমেনের বিভিন্ন নিশানায় হামলা এই স্পষ্ট বার্তাই দিচ্ছে যে, যুক্তরাষ্ট্র এবং মিত্ররা আমাদের ওপর কোনও হামলা বরদাস্ত করবে না এবং আন্তর্জাতিক বাণিজ্যের অবাধ প্রবাহ বিনষ্টকারী কোনও বৈরি কর্মকাণ্ডও ঘটতে দেবে না।

হুতি গোষ্ঠী,আন্তর্জাতিক,হামলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close