• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

মনোনয়নের ব্যাপারে দলীয় নেতাদের সঙ্গে আলোচনার সুযোগ দেওয়া হয়নি: ইমরান

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২৪, ১৭:৩০
পূর্বপশ্চিম ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করেছেন, আদালতের আদেশ সত্ত্বেও মনোনয়নের ব্যাপারে জেলে দলীয় নেতাদের সঙ্গে আলোচনা করার সুযোগ তাঁকে দেওয়া হয়নি। গতকাল শনিবার তোশাখানা মামলায় আদালতের শুনানিতে অংশ নেওয়ার পর বিভিন্ন সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে ইমরান এসব কথা বলেন।

গতকাল তোশাখানা মামলায় আদালতে শুনানি শুরুর আগে কয়েকজন পিটিআই কর্মী এবং বিভিন্ন আসনের প্রার্থীরা ইমরানের কাছে অভিযোগ করেন, তাঁদের দল থেকে মনোনয়ন দেওয়া হয়নি। ইমরান তাঁদের বোঝান যে দলীয় মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে তাঁর কোনো ভূমিকা ছিল না বললেই চলে। দলীয় নেতাদের সঙ্গে অল্প সময়ের আলোচনায় এত দ্রুত ৮৫০ জনের মতো প্রার্থীকে মনোনয়নের সিদ্ধান্ত নেওয়াটা তাঁর জন্যও সম্ভব ছিল না।

শুনানির পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইমরান অভিযোগ করেন, নির্বাচনের আগে তাঁর দল পিটিআইকে দুর্বল করে দিতেই ‘ব্যাট’ প্রতীকবিরোধী ব্যবস্থা নেওয়া হয়েছে।

পিটিআইয়ের গঠনতন্ত্র ও নির্বাচন কমিশনের আইন (ইসিপি) মেনে নির্বাচন হয়নি অভিযোগে গত ২২ ডিসেম্বর ইমরানের দলের ‘ব্যাট’ প্রতীক বাতিল করে ইসিপি। বিষয়টি নিয়ে পিটিআই ও ইসিপির আইনি লড়াই সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়ায়। তবে গতকাল রাতে সুপ্রিম কোর্টও জানিয়ে দিয়েছে ‘ব্যাট’ প্রতীক পাচ্ছে না ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) দলের নেতা নওয়াজ শরিফ মাঠে তাঁর ‘পছন্দের আম্পায়ারকে নিযুক্ত করে খেলা পরিচালনা’ করছেন বলেও অভিযোগ করেন ইমরান। তিনি মনে করেন, নওয়াজ পছন্দের মানুষকে নির্বাচন পরিচালনার দায়িত্ব দিয়েছেন।

গতকাল তোশাখানা মামলার শুনানি চলাকালে পাকিস্তানের জবাবদিহি আদালতের বিচারপতি মোহাম্মদ বশির চারজন সাক্ষীর জবানবন্দি নিয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত এ মামলায় আটজন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন।

১৫ জানুয়ারি পর্যন্ত মামলার কার্যক্রম মুলতবি ঘোষণা করেছেন আদালত।

রাজনীতি,নির্বাচন,পাকিস্তান,ইমরান খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close