• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পুতিনের দেওয়া গাড়িতে চড়লেন কিম জং-উন

প্রকাশ:  ১৬ মার্চ ২০২৪, ১৮:১৬
পূর্বপশ্চিম ডেস্ক

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দেওয়া গাড়িতে চড়ে ঘুরে বেরিয়েছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং-উন।

শুক্রবার (১৫ মার্চ) জনসম্মুখে তিনি রুশ প্রেসিডেন্টের উপহারের গাড়িতে চড়েন বলে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ’র বরাত দিয়ে শনিবার এক প্রতিবেদনে জানিয়েছে আল-জাজিরা।

কেসিএনএ বলেছে, এ ঘটনা দুই দেশের বন্ধুত্ব জোরদার হওয়ার স্পষ্ট নিদর্শন।

কিমের বোন কিম ইয়ো-জংয়ের বরাতে কেসিএনএ বলছে, পুতিনের উপহার দেওয়া রুশ অরাস লিমুজিনে শুক্রবার চড়েছেন কিম জং-উন। এটা রাশিয়া ও উত্তর কোরিয়ার বন্ধুত্বের সুস্পষ্ট নিদর্শন। এর মধ্য দিয়ে দুই দেশের বন্ধুত্ব অনন্য উচ্চতায় পৌঁছাবে।

এর আগে, গত বছরের সেপ্টেম্বরে রাশিয়া সফর করেন কিম জং-উন। এ সফরের মধ্য দিয়ে দুই দেশ সামরিক সম্পর্ক জোরদার করার কথাও জানায়।

গত ফেব্রুয়ারি মাসে জাতিসংঘের কিম জং উনের জন্য একটি গাড়ি উপহার পাঠান পুতিন। কেসিএনএ বলছে, রাশিয়ার তৈরি গাড়িটি গত ১৮ ফেব্রুয়ারি কিমের শীর্ষ সহযোগীদের কাছে পাঠানো হয়। এটি কিমের ব্যক্তিগত ব্যবহারের জন্য দেন পুতিন।

গাড়ি পাঠানোর জন্য পুতিনকে ধন্যবাদ দিয়ে কিমের বোন কিম ইয়ো জং তখন বলেছিলেন, গাড়ি উপহার দেওয়ার মাধ্যমে দুই দেশের নেতার মধ্যে বিশেষ ব্যক্তিগত সম্পর্কের বিষয়টি স্পষ্টভাবে ফুটে উঠেছে।

বিশ্বের বিভিন্ন গাড়ি নিয়ে উত্তরের নেতা কিমের অনেক আগ্রহ রয়েছে। এমনকি কিমের বিদেশি গাড়ির নিজস্ব সংগ্রহ রয়েছে। এসবের মধ্যে মার্সিডিজ, রোলস-রয়েস ফ্যান্টম ও লেক্সাসের মতো বিলাসবহুল গাড়ি রয়েছে।

রাশিয়া,পুতিন,উত্তর কোরিয়া,কিম জং
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close