• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অস্ট্রেলিয়ায় শপিংমলে হামলায় নিহত ৬

প্রকাশ:  ১৩ এপ্রিল ২০২৪, ১৯:২৬
পূর্বপশ্চিম ডেস্ক

অস্ট্রেলিয়ার সিডনিতে একটি শপিংমলে গুলি এবং ছুরিকাঘাতে ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৯ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

স্থানীয় সময় শনিবার (১৩ এপ্রিল) বিকেলে অস্ট্রেলিয়ার সিডনিতে সমুদ্রের তীরবর্তী বন্ডি উপশহরের একটি শপিংমলে এ হামলা হয় বলে জানিয়েছে রয়টার্স।

এক বিবৃতিতে দেশটির পুলিশ জানিয়েছে, শনিবার (১৩ এপ্রিল) স্থানীয় সময় বিকেল ৪টার ঠিক আগ দিয়ে পুলিশের জরুরি সেবা নম্বরে ফোন করে সাহায্য চাওয়া হয়। পুলিশ জনসাধারণকে ওই এলাকা এড়িয়ে চলার অনুরোধ করেছে।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী স্থানীয় সময় বিকাল ৩টা ১০ মিনিটের দিকে ওই শপিংমলে প্রবেশ করে। এর কিছুক্ষণ পরই সে বের হয়ে যায়। ৩টা ২০ মিনিটের দিকে সে আবার প্রবেশ করে এবং লোকজনের ওপর হামলা করতে করতে ভেতরের দিকে এগিয়ে যায়। ঘটনার সময় কাছেই একজন নারী পুলিশ কর্মকর্তা ছিলেন। তিনি হামলাকারীকে প্রতিহত করার চেষ্টা করেন। হামলাকারীকে ধরতে তিনি দ্রুত তার পিছনে হাঁটতে শুরু করেন। কিন্তু হামলাকারী ঘুরে দাঁড়ায় এবং তাকে দেখতে পেয়ে ছুরি হাতে তার দিকে ধেয়ে আসে। তখন ওই নারী পুলিশ তার আগ্নেয়াস্ত্র বের করেন এবং হামলাকারীকে গুলি করেন। গুলিবিদ্ধ হামলাকারী মারা গেছে।

এদিকে, এ হামলায় নিহত ছয়জনের মধ্যে পাঁচজনই নারী। এছাড়া আহত যে ৯ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে তাদের মধ্যে একজন শিশু রয়েছে।

নিউ সাউথ ওয়েলসের পুলিশ কমিশনার কারেন ওয়েব এক সংবাদ সম্মেলনে বলেছেন, “এখন এটি সন্ত্রাসী হামলা বলে আমরা বিশ্বাস করছি না।”

এদিকে, হামলাকারীর উদ্দেশ্য কী ছিল তা জানতে পারেনি পুলিশ।

অস্ট্রেলিয়া,আত্মঘাতী,হামলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close