• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নিপুণের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করলেন জায়েদ

প্রকাশ:  ২৪ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৫২
নিজস্ব প্রতিবেদক

ঢাকাই চলচ্চিত্রের নায়িকা নিপুণ আক্তারের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছেন চিত্রনায়ক জায়েদ খান। চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে স্থগিতাদেশ থাকলেও অভিনেত্রী সেই পদের চেয়ারে বসেছেন বলে অভিযোগ আনা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন জায়েদ খানের আইনজীবী অ্যাডভোকেট আহসানুল করিম।

এদিকে শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, এ মর্মে জারি করা রুলের শুনানি হয়নি। রুল শুনানির দিন পিছিয়ে আগামী সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ২টায় নির্ধারণ করেছেন আদালত।

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।

আদালতে জায়েদ খানের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. ইউসুফ হোসেন হুমায়ন, আহসানুল করিম ও নাহিদ সুলতানা যুথি। অন্যদিকে, চিত্রনায়িকা নিপুনের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

এর আগে বুধবার (২৩ ফেব্রুয়ারি) জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, এ মর্মে জারি করা রুলের প্রথম দিনের শুনানি শেষে পরবর্তী শুনানির জন্য আজকের দিন ধার্য করেছিলেন আদালত।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন জায়েদ খান ও নিপুণ আক্তার। নির্বাচনের প্রাথমিক ফলাফলে জায়েদ খানকে জয়ী ঘোষণা করা হলেও তার প্রার্থিতা বাতিল করা হয় নির্বাচনবিধি লঙ্ঘনের অভিযোগে। পরে একই পদে শপথ নেন নিপুণ আক্তার।

এরপর হাইকোর্টে মামলা করেন জায়েদ খান। হাইকোর্ট আপিল বোর্ডের সিদ্ধান্ত স্থগিত করলে নিজের পদ ফিরে পান তিনি। পরে আপিল আবেদন করেন নিপুণ। ওই আপিল শুনানি নিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছিলেন চেম্বার জজ আদালত। বর্তমানে সাধারণ সম্পাদক পদটি শূন্য রয়েছে।


পূর্বপশ্চিম/এসকে

জায়েদ খান,নিপুণ আক্তার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close