• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খালেদা জিয়ার নাইকো দুর্নীতি মামলার শুনানি ১২ এপ্রিল

প্রকাশ:  ০৮ মার্চ ২০২২, ১৫:৫৩
নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৯ জনের বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার শুনানি আবারও পিছিয়েছে। আগামী ১২ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করেছেন আদালত। এ নিয়ে নাইকো দুর্নীতি মামলার শুনানির তারিখ ৪১ বার পেছাল।

মঙ্গলবার (৮ মার্চ) সকালে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের ২ নং ভবনে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করেছেন।

এদিন খালেদা জিয়ার পক্ষে এ মামলায় অব্যাহতির (ডিস চার্জ) আবেদনের শুনানির দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া অসুস্থ থাকায় তিনি আদালতে হাজির হতে পারেননি জানিয়ে শুনানি পেছানোর আবেদন করেন তার আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার।

আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ১২ এপ্রিল শুনানির পরবর্তী দিন ধার্য করেন। উল্লেখ্য, ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তদন্তের পর ২০০৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন- তৎকালীন মুখ্য সচিব কামাল উদ্দীন সিদ্দিকী, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম, সাবেক সিনিয়র সহকারী সচিব সিএম ইউসুফ হোসাইন, বাপেক্সের সাবেক মহাব্যবস্থাপক মীর ময়নুল হক, বাপেক্সের সাবেক সচিব মো. শফিউর রহমান, ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন, বাগেরহাটের সাবেক সংসদ সদস্য এমএএইচ সেলিম ও নাইকোর দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট কাশেম শরীফ।

এর মধ্যে সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ ও সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন মারা যাওয়ায় তাদের অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়।

অন্যদিকে, আসামিদের মধ্যে গিয়াসউদ্দিন আল মামুন বর্তমানে কারাগারে আছেন। বাকিদের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। এদিন শুনানির সময় গিয়াসউদ্দিন আল মামুন ও অন্য ২ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিম- এনই

নাইকো দুর্নীতি মামলা,খালেদা জিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close