• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

তাওহীদ-জাকেরে চ্যালেঞ্জ ছুঁড়লো বাংলাদেশ

প্রকাশ:  ০৭ মে ২০২৪, ১৭:৫০
পূর্বপশ্চিম ডেস্ক

১৯তম ওভারের দ্বিতীয় বল। ব্লেসিং মুজরাবানিকে স্কুপ করে বাউন্ডারির বাইরে পাঠালেন তাওহীদ হৃদয়। পরের বলে বোল্ড। নতুন ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদের প্রথম বলই লাগে পায়ে। রিভিউ নিলেও লাভ হয়নি জিম্বাবুয়ের। পরের বলে বোল্ড জাকের আলী অনিক। ফিফটির জুটিতে পালটা আক্রমণ করা তাওহীদ-জাকেরকে হারিয়ে ধাক্কা খায় বাংলাদেশ।

অবশ্য শেষ ওভারে এমন কিছু হতে দেননি মাহমুদউল্লাহ-রিশাদ হোসেন। দুজনে ১৬ রান নিয়ে পুষিয়ে দেন আগের ওভারের ধাক্কা। শেষ পর্যন্ত টপ অর্ডারদের ব্যর্থতার দিনে বাংলাদেশ তৃতীয় টি-টোয়েন্টিতে ১৬৬ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে। এর আগের দুই টি-টোয়েন্টিতে আগে ব্যাটিং করা জিম্বাবুয়ের রান ছিল সর্বোচ্চ ১৩৮।

মঙ্গলবার (০৭ মে, ২০২৪) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ৫ উইকেটে ১৬৫ রান করে। পাঁচ ম্যাচের সিরিজের ইতিমধ্যে ২-০ ব্যবধানে এগিয়ে লাল সবুজের দল। আজ জিতলেই দুই ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নিতে পারবে শান্তর দল।

সর্বোচ্চ ৫৭ রান করেন তাওহীদ। ৩৮ বলে ৩টি চার ও ২টি ছয়ের মারে এই রান করেন তিনি। জাকেরের ব্যাট থেকে আসে ৪৪ রান। ৩৪ বলে ৩টি চার ও ২টি ছয়ের মারে ইনিংসটি সাজান জাকের। ৬০ রানে ৩ উইকেটের পতনের পর দুজনে পাল্টা আক্রমণ করেন। জুটি থেকে আসে ৫৮ বলে ৮৭ রান।

একই ওভারে দুজন ফেরার পর ইনিংস শেষ করে আসেন মাহমুদউল্লাহ-রিশাদ। মাহমুদউল্লাহ ৪ বলে ৯ ও রিশাদ সমান বলে ৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

বাংলাদেশের শুরুটা ছিল নড়বড়ে। তিন টপ অর্ডার ব্যাটার ব্যর্থ হয়েছেন। থিতু হয়েও ইনিংস লম্বা করতে পারেননি লিটন দাস-তানজীদ হাসান। টানা তিন বলে স্কুপ করতে গিয়ে ব্যর্থ হন লিটন। তৃতীয়বারের চেষ্টায় হন বোল্ড। তিনি ১৫ বলে ১২ রান করেন। তার পর ক্রিজে এসে নাজমুল হোসেন শান্ত ফেরেন ৬ রানে।

অন্য প্রান্তে তানজীদ খেলতে থাকলেও তার ইনিংসটি ছিল ধীর গতির। ২২ বলে ২১ রান করেন এই বাঁহাতি ওপেনার। তার আউটের পরই তাওহীদ-জাকেরের আক্রমণে ম্যাচে ফেরে বাংলাদেশ।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মুজরাবানি। ৪ ওভারে মাত্র ১৪ রান দেন তিনি। এ ছাড়া ফারাজ আকরাম ও সিকান্দার রাজা নেন ১টি করে উইকেট।

জিম্বাবুয়ে-বাংলাদেশ সিরিজ,ক্রিকেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close