• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

হেফাজত নেতা মুফতি ইজহারের ২ বছরের কারাদণ্ড

প্রকাশ:  ২০ মার্চ ২০২২, ১৮:৪৪
চট্টগ্রাম প্রতিনিধি

সম্পদের বিবরণী দাখিল না করায় দুদকের মামলায় হেফাজতের সাবেক নায়েবে আমির মুফতি মো. ইজহারুল ইসলাম চৌধুরীকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে বিশ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২০ মার্চ) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুনসী আবদুল মজিদ এ রায় দিয়েছেন।

ইজাহারুল ইসলাম চট্টগ্রামের লালখান বাজারের আল জামেয়াতুল ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ। রায় ঘোষণার পর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

আদালতের বেঞ্চ সহকারী মো. মুছা জানান, দুদকের মামলার আসামি ইজাহারুল ইসলামকে দুই বছরের সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সম্পদের হিসাব না দেওয়ায় হেফাজতে ইসলামের নায়েবে আমির ও ইসলামী ঐক্যজোটের একাংশের নেতা ইজহারুল ইসলামের বিরুদ্ধে ২০১৩ সালের ১৭ সেপ্টেম্বর মামলা করে দুর্নীতি দমন কমিশন। নগরীর খুলশী থানায় মামলাটি দায়ের করেন বিভাগীয় দুর্নীতি দমন কমিশন-১ এর উপ সহকারী পরিচালক মো. সিরাজুল হক।

মুফতি মো. ইজহারুল ইসলাম চৌধুরী চট্টগ্রামের আলোচিত আল জামেয়াতুল ইসলামিয়া মাদ্রাসা লালখান বাজারের প্রিন্সিপাল। এক সময় তিনি বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট শরিক শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক ও মুফতি ফজলুল হক আমিনীর নেতৃত্বাধীন ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান ছিলেন। ২০০১ সালে জোট সরকার গঠিত হওয়ার পর ইসলামী ঐক্যজোট ভেঙে গেলে তিনি মুফতি আমিনীর নেতৃত্বাধীন অংশের মহাসচিব হন। পরবর্তীতে তিনি নিজেই ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান হয়ে যান। এরপর আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটে অংশ নেয়ার চেষ্টা করে ব্যর্থ হন।

পূর্বপশ্চিম- এনই

হেফাজত নেতা,মুফতি ইজাহার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close