• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

গাড়ির হর্ন বাজিয়ে ফেঁসে গেলেন ম্যাজিস্ট্রেট

প্রকাশ:  ২৯ আগস্ট ২০২২, ১৪:৩২
নিজস্ব প্রতিবেদক

সচিবালয় এলাকায় উচ্চশব্দে হর্ন বাজানোর দায়ে এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িকে জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

সম্পর্কিত খবর

    আজ সোমবার (২৯ আগস্ট) দুপুর পৌনে ১২টার দিকে রেল ভবনের সামনে অভিযান চলাকালে এ জরিমানা করা হয়।

    উচ্চশব্দে হর্ন বাজানোর দায়ে সচিবালয় এলাকায় এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িকে জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৯ আগস্ট) রেল ভবনের সামনে অভিযান চলাকালে এ জরিমানা করা হয়।

    পরিবেশ অধিদপ্তরের অভিযান শুরু হয় সোমবার বেলা পৌনে ১১টায়। এতে পরিদর্শক হিসেবে ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. রিয়াজুল ইসলাম। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হক। দুপুর ১২টা পর্যন্ত চলে এ অভিযান।

    অভিযান চলাকালে সচিবালয় এলাকা দিয়ে হর্ন বাজিয়ে যাচ্ছিল এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি। এসময় দায়িত্বরত পুলিশ ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা গাড়িটি থামায়। গাড়িটির নম্বর ঢাকা মেট্রো-গ ২২-১৯৩৯। তবে গাড়িতে থাকা ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটের পরিচয় জানা যায়নি।

    পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা জানান, ঢাকা শহরে ৬৫ থেকে ৭০ ডেসিমেল এবং সর্বোচ্চ ৮০ ডেসিমেল সাউন্ড (হর্ন) বাজানো যায়। তবে সচিবালয় ও আগারগাঁও নীরব এলাকা ঘোষিত। এসব এলাকায় হর্ন বাজানো নিষেধ।

    নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি চেক করে তারা দেখেন, হর্ন ১১৫ ডেসিমেলের। এজন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গাড়িটির চালককে ২০০ টাকা জরিমানা করা হয়।

    পূর্বপশ্চিমবিডি/এআই

    হর্ণ,নির্বাহী ম্যাজিস্ট্রেট
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close