• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আইনজীবীদের প্রধান বিচারপতি

খেলার দিকে মনোযোগ দেবেন, সম্মান বয়ে নিয়ে আসবেন

প্রকাশ:  ১০ নভেম্বর ২০২২, ১৮:০১
নিজস্ব প্রতিবেদক

‘সবাইকে অনেক অনেক শুভেচ্ছা। আমি আপনাদের এ আয়োজনকে স্বাগত জানাই। আপনারা জানেন মাদকের জন্য যুবসমাজ হুমকির সম্মুখীন। আদালতে যখন আমরা দেখি, অধিকাংশ অপরাধই হচ্ছে মাদকের জন্য। আপনারা খেলার দিকে মনোযোগ দেবেন, আন্তর্জাতিকভাবে দেশের সম্মান বয়ে নিয়ে আসবেন।’

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে সুপ্রিম কোর্টের আইনজীবীদের ক্রিকেট টুর্নামেন্ট ‘সুপ্রিম কোর্ট প্রিমিয়ার লীগ (এসপিএল)’ আয়োজিত এক ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

তিনি বলেন, আমার বিশ্বাস খেলাধুলা যুবসমাজকে মাদক থেকে বের করে নিয়ে আসতে পারে। সেজন্য আমরা খেলাধুলার দিকে মনোযোগ দেবো। আরেকটা কথা আমি বলি— আমি কয়েক বছর আগে ভারতের লখনৌতে একটা কনফারেন্সে গিয়েছিলাম। সেখানে বিভিন্ন দেশের সরকারপ্রধান ও প্রধান বিচারপতিরা উপস্থিত ছিলেন। আমার পাশে বসেছিলেন গায়ানার প্রধানমন্ত্রী। তার সঙ্গে বন্ধুত্ব হয়ে যায়। সেই ভদ্রলোক আমাকে খেলার কথা বলেন। তিনি আমাদের দেশের কয়েকজন ক্রিকেটারের নাম বললেন। বললেন, ‘দেখুন আপনারা যদি ওদের বের করতে না পারেন আমাদের বলুন। আমাদের ওখানে পাঠিয়ে দেন। আপনারা খেলাধুলাকে গুরুত্ব দেবেন’।

প্রধান বিচারপতি বলেন, খেলা আমাদের জাতির গৌরবকে বৃদ্ধি করে। ক্রিকেট খেলা বিশ্বে আমাদের গৌরব বৃদ্ধি করছে। আপনারা খেলার দিকে মনোযোগ দেবেন। আন্তর্জাতিকভাবে দেশের সম্মান বয়ে আনবেন।

সুপ্রিম কোর্টের আইনজীবীদের আয়োজিত এ টুর্নামেন্টে অংশ নেবেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা।

উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নুর দুলাল। বারের সভাপতি ছাড়াও সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রধান বিচারপতি,হাসান ফয়েজ সিদ্দিকী,খেলা,মনোযোগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close