• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আমীর-উলের আ. লীগে আর জায়গা হবে না: দুলাল

প্রকাশ:  ২৬ মে ২০২৩, ০৯:৩২
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য ও জ্যেষ্ঠ আইনজীবী এম আমীর-উল ইসলামের সমালোচনা করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মো. আবদুন নূর দুলাল বলেছেন, আর কোনোদিন আওয়ামী লীগের আঙিনায় আপনার জায়গা হবে না, এটি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক বলছে। এম আমীর-উলকে ‘বাতিল মাল’ বলেও আখ্যায়িত করেছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা হুমকির প্রতিবাদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের উদ্যোগে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে বৃহস্পতিবার (২৫ মে) এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সম্পর্কিত খবর

    গত রোববার বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস তার বক্তব্যে বলেন- ‘একজন চিফ জাস্টিসকেও নামিয়ে দিয়েছিলাম’। তাপসের এ বক্তব্য গতকাল বুধবার আপিল বিভাগের নজরে আনেন এম আমীর-উল ইসলাম। এ নিয়ে গত মঙ্গলবার গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনও আপিল বিভাগে তুলে ধরেন এ আইনজীবী।

    এ বিষয়ে আবদুন নূর দুলাল বলেন, আমাদের শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে যে কটুক্তি করবে তার ক্ষমা আমাদের অভিধানে নেই। আমাদের কর্মসূচি অবিরাম চলবে।

    বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে সুপ্রিম কোর্ট বার ভবনের দ্বিতীয় তলায় সভাপতি ও সম্পাদকের কক্ষের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়। এসময় শতাধিক আইনজীবী উপস্থিত হয়ে বিভিন্ন স্লোগান দেন। এরপর সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি হাইকোর্ট প্রাঙ্গণ ঘুরে বার ভবনের সামনে এসে সমাবেশে মিলিত হয়। সেখানেই আমীর-উল ইসলামকে নিয়ে কথা বলেন আবদুন নুর দুলাল।

    তিনি বলেন, তাকে (আমীর-উলের প্রতি ইঙ্গিত করে) আমরা সেই ৭৫ সাল থেকে চিনে ফেলেছি। সেই ৭৪ সালে একবার চিনেছিলাম। কী করেছিল? খাদ্যের জাহাজ ডুবিয়ে দিয়েছিল। মনে আছে আপনাদের? বঙ্গবন্ধু যাকে মন্ত্রিসভা থেকে বহিষ্কার করেছেন। বঙ্গবন্ধু তাকে চিনেছিলেন, তার কন্যা জননেত্রী শেখ হাসিনাও চিনেছেন।

    তিনি বলেন, ১/১১ সরকার আসার পর কী করেছিল?, আপনাদের মনে আছে? উনার কাছে মামলার ফাইল নিয়ে গিয়েছিল। উনি বলেছিলেন, উনি এ মামলা করতে পারবেন না। তিনি শেখ হাসিনার মামলা করতে পারবেন না। আমাদের নেতা শেখ ফজলে নূর তাপস কার সম্পর্কে কথা বলেছে? এসকে সিনহা সম্পর্কে। এসকে সিনহা আর উনি, উনারাতো দুই বন্ধু।

    আমীর-উল ইসলামকে উদ্দেশ্য করে বারের সম্পাদক বলেন, আপনি বাতিল মাল, রিজেক্টেড মাল, উচ্ছিষ্ট মাল। আমরা যেটাকে উচ্ছিষ্ট বানিয়ে দিয়েছি, বিএনপি সেটাকেই লুফে নিচ্ছে। আপনার জায়গা এখানে (আওয়ামী লীগে) নেই। আর কোনোদিন আওয়ামী লীগের আঙিনায় আপনার জায়গা হবে না।

    আবদুন নূর দুলাল বলেন, সারাদেশের মানুষ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা হত্যা হুমকির প্রতিবাদে উত্তাল। আমরাও এখানে (সুপ্রিম কোর্টে) প্রতিবাদে উত্তাল হয়েছি। দেশের সব আইনজীবী সমিতির কাছে আমার আহ্বান, সব বার আপনারা উত্তাল করে দিন।

    পূর্বপশ্চিমবিডি/এসএম

    এম আমীর-উল ইসলাম,বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটি,মো. আবদুন নূর দুলাল
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close