• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন

প্রকাশ:  ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫১
নিজস্ব প্রতিবেদক
ছবি: সংগৃহীত

গত কয়েক দিন ধরেই তামিম ইকবালের দলে ফেরা নিয়ে তৈরি হয়েছে নানান গুঞ্জন। গুঞ্জন উঠে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তামিমকে ফেরাতে পারে আলোচনা করছে বিসিবি। এবার তামিমের দলে ফেরা নিয়ে মুখ খুলেছেন বিসিবি সভাপতি এবং ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

রোববার (২৮ এপ্রিল) গণমাধ্যমের মুখোমুখি হয়ে পাপন জানালেন, আগামী বছর ফিরতে পারেন তামিম। পাপনের ভাষ্যমতে, ‘লাস্ট ওর (তামিম) সঙ্গে যোগাযোগ হয়েছে, তখন কথা ছিল ও (তামিম) প্রথম জালাল ইউনুস অপারেশন্সের এবং আমাদের সিরাজ (ভাই) উনাদের সঙ্গে বসবেন; তারপর আমার সঙ্গে বসবে। উনাদের সঙ্গে বসেছে, এখন আমার সঙ্গে বসবে। আমি যেটা শুনেছি, ওর (তামিম) কাছ থেকে শোনার আগে কমেন্ট করা উচিত না। আমি যেটা শুনেছি, ও (তামিম) বলেছে সামনের বছর থেকে খেলবে।’

এদিকে, গত বছরের সেপ্টেম্বরে সবশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন তামিম ইকবাল। এর আগে, জুলাই মাসে আচমকা অবসর নিয়েছিলেন। এরপর অবসর ভেঙে নিউজিল্যান্ডের বিপক্ষে একটিমাত্র ওয়ানডে খেলেছিলেন তিনি। এরপর আর লাল-সবুজের জার্সিতে দেখা যায়নি তাকে। এমনকি বিশ্বকাপ দলেও ছিলেন না বাঁ-হাতি এই ওপেনার। সেটা নিয়ে বেশ লম্বা সময় ধরেই উত্তপ্ত ছিল দেশের ক্রিকেটাঙ্গন।

তামিম ইকবাল জাতীয় দলের হয়ে না খেললেও সময় কাটাচ্ছেন ক্রিকেটের সঙ্গেই। বিপিএলে খেলেছেন ফরচুন বরিশালের জার্সিতে। কাটিয়েছেন স্মরণীয় টুর্নামেন্ট। দলকেও জিতিয়েছেন নিজেদের প্রথম শিরোপা। বর্তমানে খেলছেন ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল)। সেখানেও প্রাইম ব্যাংকের হয়ে বেশ ছন্দে রয়েছে। নিয়মিতই রানের দেখা পেয়েছেন তিনি।

এর আগে, গত মার্চেই বিসিবির সঙ্গে বৈঠক করেছিলেন তামিম। যদিও সেই বৈঠকের ফল এখনও জানা যায়নি। ১০ মার্চের সেই বৈঠকের পর ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জালাল বলছিলেন, আলাপ আলোচনা হয়েছে। এখন বিষয়গুলো আমরা সভাপতির (পাপন) কাছে জানাব। আলাপ করার পরে তারপর আমরা একটা বক্তব্য দেব। তার (তামিম) প্ল্যান আমরা শুনেছি, এবার সভাপতিকে জানিয়ে আলাপ শেষে আমরা বিস্তারিত জানাতে পারবো।

তামিম,বিসিবি,বিশ্বকাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close