• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সম্রাটের অস্ত্র ও মাদক মামলায় চার্জশুনানি ৩১ জানুয়ারি

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০২৩, ১৭:০৩
নিজস্ব প্রতিবেদক

সম্রাটের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় দায়ের করা অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের পৃথক দুই মামলায় চার্জশুনানির তারিখ পিছিয়ে আগামী ৩১ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

রোববার (৮ অক্টোবর) ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন আতিকের আদালতে অস্ত্র মামলা ও ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালতে মাদক মামলাটি চার্জশুনানির জন্য ছিল। এদিন সম্রাট আদালতে হাজিরা দেন।

সম্পর্কিত খবর

    তবে সম্রাটের আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন (হিরা) দুই মামলায় চার্জশুনানি পেছানোর আবেদন করেন। পৃথক দুই আদালত সময় আবেদন মঞ্জুর করে ৩১ জানুয়ারি চার্জশুনানির পরবর্তী তারিখ ঠিক করেন।

    সম্রাটের আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন (হিরা) এ তথ্য নিশ্চিত করেন।

    ২০১৯ সালের ৬ অক্টোবর ভোরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাকে নিয়ে দুপুর দেড়টার দিকে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়। এসময় ভেতর থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, পিস্তল ও বিরল প্রজাতির বন্য প্রাণীর চামড়া উদ্ধার করা হয়। বন্য প্রাণীর চামড়া রাখার দায়ে তাকে ছয় মাসের কারাদণ্ড দেন আদালত। ওই দিনই রাত পৌনে ৯টার দিকে সম্রাটকে কারাগারে নেওয়া হয়।

    ৭ অক্টোবর বিকেলে র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে রমনা থানায় অস্ত্র ও মাদক মামলা করেন। ২০২০ সালের ৬ নভেম্বর অস্ত্র আইনের মামলায় সম্রাটের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক। ওই বছরের ৯ ডিসেম্বর মাদক মামলায় সম্রাট এবং আরমানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই আ. হালিম।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close