• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ডিএনএ টেস্ট রিপোর্ট পক্ষে আসায় বড় মনিরের জামিন

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০২৩, ১২:৫৪
নিজস্ব প্রতিবেদক

ডিএনএ রিপোর্টে ধর্ষণের প্রমাণ না মেলায় টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া ওরফে বড় মনিরকে জামিন দিয়েছে আপিল বিভাগ। সোমবার (৯ অক্টোবর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের আপিল বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে বড় মনিরের পক্ষে ছিলেন আইনজীবী সাঈদ আহমেদ রাজা আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি।

বড় মনিরের বিরুদ্ধে যে নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে, তার গর্ভে জন্ম হয়েছে শিশুটির।

এর আগে ওই নবজাতকের ডিএনএ টেস্টের নির্দেশ দিয়েছিলো আদালত। আদালতের নির্দেশে তার ডিএনএ টেস্ট করা হয়। টেস্টের ফলাফলে জন্ম নেয়া এ শিশু বড় মনিরের নয় বলে উল্লেখ করা হয়। এই রিপোর্টের ওপর শুনানি শেষে আপিল আদালত তার জামিন মন্জুর করে।

গত ৫ এপ্রিল রাতে টাঙ্গাইল সদর থানায় গোলাম কিবরিয়া ওরফে বড় মনিরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করা হয়। মামলায় ধর্ষণের কারণে নারীর অন্তঃসত্ত্বা হওয়ার কথা উল্লেখ করা হয়। মামলায় বড় মনির ও তার স্ত্রী নিগার আফতাবকে আসামি করা হয়।

পরে ভুক্তভোগী নারীর অন্তঃসত্ত্বা হওয়ার প্রমাণ পায় মেডিকেল বোর্ড। ভুক্তভোগী নারী গত ৬ এপ্রিল আদালতে ২২ ধারায় জবানবন্দি দেন। পরে ওই নারী নবজাতকের জন্ম দেন।

মামলায় ওই নারী অভিযোগ করেন, গোলাম কিবরিয়া তার পূর্বপরিচিত। গত ১৭ ডিসেম্বর তাকে শহরের আদালত পাড়ায় নিজের বাড়ির পাশের একটি ভবনে গোলাম কিবরিয়া ডেকে নেন। সেখানে তাকে ধর্ষণ করেন ও আপত্তিকর ছবি তুলে রাখেন। পরে আপত্তিকর ওই ছবি ছড়িয়ে দেওয়ার হুমকি দেখিয়ে একাধিকবার ধর্ষণ করা হয় বলে মামলায় অভিযোগ করেন তিনি।

মামলার এজাহারে বলা হয়, একপর্যায়ে ওই কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিষয়টি গোলাম কিবরিয়া জানার পর সন্তান নষ্ট করার জন্য চাপ দিতে থাকেন। তবে ভুক্তভোগী কিশোরী রাজি না হওয়ায় গত ২৯ মার্চ তাকে শহরের আদালত পাড়ায় গোলাম কিবরিয়ার শ্বশুরবাড়ি নিয়ে যাওয়া হয়। সেখানে একটি কক্ষে ওই কিশোরীকে গোলাম কিবরিয়া আবার ধর্ষণ করেন।

গত ১৫ মে ধর্ষণ মামলায় বড় মনিরের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন টাঙ্গাইলের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল মহসীনের আদালত।

গোলাম কিবরিয়া ওরফে বড় মনির টাঙ্গাইল-২ (গোপালপুর-ভুঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ওরফে ছোট মনিরের বড় ভাই। তিনি জেলা বাস-মিনিবাস মালিক সমিতির মহাসচিব।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জামিন,ডিএনএ,বড় মনির,টেস্ট রিপোর্ট,আদালত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close