• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কোটি টাকা আত্মসাত: ব্যাংকের কর্মকর্তারসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ:  ১২ অক্টোবর ২০২৩, ১৯:১৯
নিজস্ব প্রতিবেদক

মেঘনা ব্যাংকের নরসিংদীর মাধবদী শাখায় গ্রাহকের অনুমতি ছাড়াই মোবাইল নম্বর পরিবর্তন ও স্বাক্ষর জাল করে ফান্ড ট্রান্সফার আবেদন দেখিয়ে ১ কোটি ৬ লাখ ২৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ওই ব্যাংকের কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।

সম্পর্কিত খবর

    গাজীপুর দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোজাহার আলী সরদার বাদী হয়ে গত ১১ অক্টোবর মামলা করেন। মামলার আসামিরা হলেন, মেঘনা ব্যাংকের জুনিয়র অফিসার প্রদীপ চন্দ্র সূত্রধর ও তার স্ত্রী চামেলী দাস, সিনিয়র অফিসার ও ডেপুটি ম্যানেজার শাইখ মুত্তাকীন, ব্যবস্থাপক শাহ মিরাজ বাবর ও নরসিংদী সদরের পশ্চিম কান্দাপাড়া এলাকার জিতেন্দ্র চন্দ্র দাসের ছেলে মনোজ কুমার দাস।

    মামলার এজহার সূত্রে জানা যায়, গ্রাহকের অনুমতি ছাড়াই মোবাইল নম্বর পরিবর্তন ও স্বাক্ষর জাল করে ফান্ড ট্রান্সফার আবেদন দেখিয়ে বা আবেদন ছাড়াই ক্ষমতার অপব্যবহার ও বিশ্বাসভঙ্গের মাধ্যমে মেঘনা ব্যাংক নরসিংদী মাধবদী শাখার গ্রাহক নিতাই চন্দ্র শাহাসহ ৮ জনের ব্যাংক হিসাবে ৭২টি লেনদেনের মাধ্যমে ২ কোটি ৬ লাখ টাকা স্থানান্তর করে আসামিরা। পরে ১৮টি ফান্ড ট্রান্সফর থেকে ৯৯ লাখ ৭৫ হাজার টাকা জমা করে। বাকি ১ কোটি ৬ লাখ ২৫ হাজার টাকা সমন্বয় না করে নিতাই চন্দ্র শাহাসহ ৮টি ব্যাংক একাউন্টে ঘাটতি দেখিয়ে আত্মসাৎ করেন।

    দুর্নীতি দমন অফিস সূত্রে জানা যায়, ৭২টি লেনদেনে মোট ২ কোটি ৬ লাখ টাকার ফান্ড ট্রান্সফার প্রস্তুত করেন জুনিয়র অফিসার প্রদীপ চন্দ্র সূত্রধর। এরমধ্যে ৬৬টি ফান্ড ট্রান্সফারের অনুমোদন দেন ডেপুটি ম্যানেজার শাইখ মুত্তাকীন, ৫টিতে অনুমোদন দেন ম্যানেজার শাহ মিরাজ বাবর।

    গাজীপুর দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোজাহার আলী সরদার বলেন, পাঁচ জনের বিরুদ্ধে গত ১১ অক্টোবর মামলা হয়েছে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close