• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

এসএ টিভির মালিককে ৬ মাসের কারাদণ্ড

প্রকাশ:  ২৬ অক্টোবর ২০২৩, ২২:৪৫
নিজস্ব প্রতিবেদক

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় বেসরকারি এসএ টিভি ও গ্র্যান্ড ক্লাব রেস্টুরেন্টের মালিক সালাউদ্দিন আহমেদ ও ব্যবস্থাপক মো. ফারুক আহমেদকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অথবা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সম্পর্কিত খবর

    ঢাকার তৃতীয় শ্রম আদালতের (জেলা ও দায়রা জজ আদালত) চেয়ারম্যান শেখ মেরিনা সুলতানা গত ১৬ অক্টোবর এ আদেশ দেন। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ৪ পৃষ্ঠার রায়টি প্রকাশিত হয়।

    আদেশে বলা হয়, গ্র্যান্ড ক্লাব রেস্টুরেন্টের মালিক সালাউদ্দিন আহমেদ ও ব্যবস্থাপক মো. ফারুক আহমেদের বিরুদ্ধে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ধারা ৫, ৬, ৭, ৮, ১০, ১১৫, ১১৬, ১১৭, ১১১ (৮), ৬২ (২), ৬১, ১০৮, ৩২৬ বিধি ১৯ (৪৫), ২০, ২১, ২৪, ১০৫, ৫৫, ৫৮(১,৩,৭), ১০২ ও ৩৫৩ লঙ্ঘনের জন্য ৩০০ (৪) ও ৩০৭ ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাহাদের উক্ত আইনের ৩০০ (৪) ধারার অপরাধে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৩০৭ ধারার অপরাধে ৫ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে অতিরিক্ত পনের দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হলো।

    আদেশে আরও বলা হয়, আসামিরা পুলিশ কর্তৃক গ্রেপ্তার হওয়ার দিন থেকে অথবা আত্মসমর্পণের দিন থেকে তাদের বিরুদ্ধে প্রদত্ত সাজা কার্যকর হবে।

    রায়ের অনুলিপি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ কমিশনার বরাবর এবং সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর সাজা পরোয়ানা প্রেরণ করা হয়েছে।

    এর আগে গত বছরের ১৫ মার্চ শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে শ্রম পরিদর্শক মো. তারিকুল ইসলাম তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close